অজানা রোগে ভুগছেন শিশু আক্তারুল

Print

এম এম নুর আলম,সাতক্ষীরা প্রতিনিধি: নাম না জানা রোগে ভুগছেন ১২ বছরের শিশু আক্তারুল ফকির। চলাফেরা করতে পারে না এমন কি কিছু খেতে পর্যন্ত অন্যের সাহায্যের প্রয়োজন হয়। সে আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের জামালনগর গ্রামের দিন মজুর,অসহায়,হতদরিদ্র খোকন ফকিরের পুত্র।
খোকন ফকিরের দাম্পত্য জীবনে তিন কন্যা সন্তান এবং দুই পুত্র সন্তানের জনক। তার বড় পুত্র কামারুল ফকির একই ভাবে রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন আগে মৃত্যু বরন করে। বর্তমানে চার সন্তানের ভিতরে আক্তারুল ফকির ছোট পুত্র।
আক্তারুলের বাবা খোকন ফকির জানান, জন্মের পর আট বছর ভালোই ছিলো আক্তারুল। ২য় শ্রেনীতে পড়তো সে নিয়মিত স্কুলে যেত কিন্তু সেটা আর বেশি দিন যাওয়া হলো না আস্তে আস্তে দেখা গেল হাঁটতে চলতে অসুবিধা হচ্ছে তার। শুরু হলো তাকে নিয়ে ছোটাছুটি বিভিন্ন ডাক্তার কবিরাজ দেখানো। কিন্তু কিছুতে কিছুই হলো না যত দিন যেতে লাগলো ততোই যেন হাঁটা চলা বন্ধ হয়ে যেতে লাগলো। তিনি আরো বলেন, বছর তিনেক আগে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার আউটরিচ প্রজেক্টের পক্ষ থেকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করে, ডাক্তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করে বলেন সম্ভাবত ডি এম ডি সমস্যায় ভুগছে আক্তারুল। ভাল চিকিৎসার জন্য বিদেশ যাওয়া লাগতে পারে তবে বাংলাদেশে ও এর ভাল চিকিৎসা আছে। চিকিৎসার জন্য প্রচুর অর্থের প্রয়োজন।
অসুস্থ্য আক্তারুল জানান, আগে হাঁটতে চলতে ও স্কুলে যেতে পারতাম কিন্তু এখন তা আর পারিনা। মন চায় অন্য ছেলে-মেয়েদের সঙ্গে স্কুলে যেতে, তাদের সাথে খেলতে কিন্তু সেটা আর পারিনা, সারাক্ষন শুধু শুয়ে থাকতে হয়।
খোকন ফকির কান্না জড়িত কন্ঠে আরো বলেন, ছেলের চিকিৎসার জন্য অনেক হাসপাতালে গিয়েছি কিন্তু সঠিক চিকিৎসা পাইনি। এখন সর্বশান্ত হয়ে পড়েছি । রোগের মাত্রা দিন দিন বেড়েই চলেছে এখন সে অচল অবস্থায় । ঠিক যেমনটা হয়েছিলো আমার বড় পুত্র কামারুলের ক্ষেত্রে তেমন টাই হচ্ছে আমার ছোট পুত্র আক্তারুলের ক্ষেত্রে। বড় পুত্রকে বাঁচাতে পারিনি, এখন কি তাহলে আমার ছোট পুত্র আক্তারুলকে বাঁচাতে পারবো না?
তাই, সরকারি সহযোগিতার পাশাপাশি কোন সহৃদয় বান ব্যক্তি সহযোগিতায় এগিয়ে আসলে এবং চিকিৎসার দায়িত্ব নিলে আক্তারুলকে বাঁচানো সম্ভব হত বলে জানালেন আক্তারুলের পিতা সহ এলাকাবাসী। সহযগিতার জন্য আক্তারুলের পিতার মোবাঃ বিকাশ একাউন্ট নং- ০১৭৮০ ২৩৯৬৮৫।

 

 

 

 

 

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 100 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি