অনলাইনেই মিলবে ব্যাংকঋণ

Print

অনলাইনেই মিলবে ব্যাংকঋণ

দেশের ব্যাংকিং ও ইনস্যুরেন্স প্রতিষ্ঠানগুলোর সঙ্গে ভোক্তাদের সংযোগ সৃষ্টি করতে যাত্রা শুরু করেছে ফিন-টেক প্রতিষ্ঠান ‘বিডিরেটসডটকম’। এই অনলাইন মার্কেটপ্লেসে খুব সহজেই বিভিন্ন ব্যাংক ও ইনস্যুরেন্স কম্পানির বিভিন্ন পণ্য সম্পর্কে তথ্য পাওয়া যাবে।

বিডিরেটস কর্তৃপক্ষ জানায়, ক্রেডিট কার্ড, কার ইনস্যুরেন্স, ম্যারেজ লোন, এডুকেশন লোন, মেডিক্যাল লোন, কার লোন, হোম লোন ইত্যাদি যাঁরা নিতে চান তাঁরা অনলাইনে ঘরে বসেই জেনে নিতে পারবেন কোন প্রতিষ্ঠানে কম রেটে ঋণ পাওয়া যাবে। একই সঙ্গে বিভিন্ন সঞ্চয়ী স্কিম যেমন এফডিআর, ডিপিএসের কোন ব্যাংকে আকর্ষনীয় মুনাফা পাওয়া যাবে তাও তুলনা করে নেওয়া যাবে মুহূর্তেই। যদি কেউ ভিসা ক্রেডিট কার্ড নিতে চান তাহলে তিনি মুহূর্তেই তুলনা করে নিতে পারেন বিভিন্ন ব্যাংকগুলোর মধ্যে কোনটিতে তূলনামূলক সুবিধা বেশি। এ ছাড়া কোনো পণ্য পছন্দ হলে অনলাইনেই আবেদন করে ফেলা যাবে। বিডিরেটসের কাস্টমার সার্ভিস প্রতিনিধি গ্রাহকের হয়ে ব্যাংকের সঙ্গে আলোচনা করে আপনার সব কাগজপত্র জমা দেবেন। এরই মধ্যে বিডিরেটস ইস্টার্ন ব্যাংক লিমিটেডসহ দেশের শীর্ষ কয়েকটি ব্যাংক ও ইনস্যুরেন্স প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে।

বিডিরেটসের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহরান আহমেদ বলেন, ‘বিডিরেটস ডটকম দেশের সবচেয়ে গ্রাহকবান্ধব মার্কেটপ্লেস হওয়ার লক্ষ্যে ১৬ মার্চ যাত্রা শুরু করেছে। ব্যাংক ও বিভিন্ন ইনস্যুরেন্স পণ্য পেতে গ্রাহকদের অনেকের হয়রানি হতে হয়। তা ছাড়া এতে অনেক সময়ও নষ্ট হয়। বিডিরেটস গ্রাহকের সময় যেমন বাঁচাবে, তেমনি সবচেয়ে সাশ্রয়ী রেটে ঋণ পেতে সহায়তা করবে। আমাদের একদল প্রশিক্ষিত কাস্টমার সার্ভিস টিম গ্রাহকসেবায় নিয়োজিত আছে। বিডিরেটসকে গ্রাহকরা তাদের আর্থিক কার্যক্রমে বন্ধু হিসেবে পাশে পাবে। ’

মেহরান আহমেদ আরো বলেন, ‘যাত্রা শুরুর কম সময়েই আমরা যে পরিমাণ সাড়া পেয়েছি তাতে আশাবাদী। প্রতিদিন ৫০টি করে আবেদন পাচ্ছি। ’ বিডিরেটসের ওয়েবসাইটে বা মোবাইল অ্যাপে গিয়ে (https://bdrates.com অথবা https://play.google.com/store/apps/details?id=com.bdrates.bdratesapp) প্রথমে পছন্দের ঋণপণ্য বাছাই করতে হবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 186 বার)


Print
এই পাতার আরও সংবাদ