অর্থের অভাবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট আয়োজনে হায়দরাবাদের আপত্তি

Print

ক্রিকেট খেলুড়ে প্রায় সবগুলো দেশে গিয়েই দ্বিপক্ষীয় সিরিজ খেলেছে বাংলাদেশ। বাদ আছে শুধু বাড়ির পাশের ভারত। ২০০০ সালে এই ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই টেস্ট ক্রিকেটে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু এখন পর্যন্ত ভারতে গিয়েই কোনো টেস্ট ম্যাচ খেলতে পারেননি বাংলাদেশের ক্রিকেটাররা।
দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে এ বছরের ফেব্রুয়ারিতে একটি মাত্র টেস্ট খেলতে ভারতে যাওয়ার কথা বাংলাদেশের। কিন্তু সেটাও শেষপর্যন্ত হবে কি না, তা নিয়ে জাগছে সংশয়। বাংলাদেশের বিপক্ষে টেস্টটি আয়োজনের ব্যাপারে আপত্তি তুলেছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। হায়দরাবাদেই অনুষ্ঠিত হওয়ার কথা ভারতের বিপক্ষে টেস্টটি।

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়ার কথা ম্যাচটি। কিন্তু একেবারে অন্তিম পর্যায়ে এসে এই টেস্টটি আয়োজনের ব্যাপারে আপত্তি তুলেছে হায়দরাবাদ। পর্যাপ্ত অর্থ না থাকায় টেস্টটি তারা আয়োজন করতে চাইছে না বলে জানানো হয়েছে ‘দ্য হিন্দু’র এক প্রতিবেদনে। এ ব্যাপারে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) জানিয়েও দিয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন। বিসিসিআই অবশ্য এখন পর্যন্ত এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।
আগামী ফেব্রুয়ারি মাসে ভারত ও ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের দুটি টেস্ট ম্যাচ আয়োজন নিয়েও জেগেছে শঙ্কা। এ ব্যাপারে আপত্তি জানিয়েছে তামিল নাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন। ভারতের এই প্রদেশেই অনুষ্ঠিত হওয়ার কথা ভারত ও ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের দুটি টেস্ট ম্যাচ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 141 বার)


Print
এই পাতার আরও সংবাদ