অশ্বিন যেন শিক্ষক, মিরাজ তার ছাত্র!

Print

স্বপ্ন পূরণের তৃপ্তি নিয়ে দেশে ফিরছেন মেহেদী হাসান মিরাজ। সেই তৃপ্তিটা অবশ্য মাঠের ক্রিকেট নয়। বল হাতে হায়দ্রাবাদ টেস্টে সাদামাটা পারফরম্যান্স দেখা গেছে এই স্পিনারের। তবে টিপস পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিনের। দেশ ছাড়ার আগে এমন একটি ইচ্ছের কথা লুকোননি তরুন এই ক্রিকেটার।

হায়দ্রাবাদ টেস্ট শেষ হতেই অশ্বিনের সঙ্গে টিকেট নিয়ে আড্ডা হল মেহেদীর। গল্পের ছলে বিশ্বসেরা অফ স্পিনারের কাছ থেকে অনেক কিছুই শিখলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ওয়েবসাইটকে সাক্ষাৎকারে মিরাজ জানালেন,

‘দেখুন ঢাকা ছাড়ার আগেই ভেবে রেখেছিলাম, যেভাবেই হোক আমি অশ্বিনের সঙ্গে কথা বলব। সে সুযোগটা মিলল টেস্ট শেষে। ও আমাকে বলল ম্যাচে পরিস্থিতি অনুযায়ী কিভাবে বল করতে হয়। আবার চাপের মুখে থেকে বোলিং করার কৌশলটাও জানাল আমাকে।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত ছবিতে দেখা গেছে খুব মনোযোগ দিয়ে অশ্বিনের কথা শুনছেন মেহেদী। যেন একজন শিক্ষক আরেকজন ছাত্র। কেন নাম্বার ওয়ান স্পিনারকে গুরু মানলেন? এমন প্রশ্নের মুখে টাইগার স্পিনারকে উত্তর, গত কয়েক বছর ধরে অসাধারণ খেলছে অশ্বিন।

আমি দেখেছি ওর বোলিংয়ে অনেক ভেরিয়েশন। এমন একজন বোলারের কাছ থেকে বোলিং টিপস নেওয়াটা সত্যিই দারুণ এক অভিজ্ঞতা।’মেহেদী আরেকটি চিরায়ত কথাও শুনে এসেছেন অশ্বিনের কাছ থেকে। আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পেতে হলে পরিশ্রমের কোন বিকল্পই নেই!

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 106 বার)


Print
এই পাতার আরও সংবাদ