আইজ্যাক বাংলাদেশের চেয়ারম্যান হলেন পলক

Print

ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি প্রাপ্ত অলাভজনক প্রতিষ্ঠান আইজ্যাক বাংলাদেশের উপদেষ্টা বোর্ডের চেয়ারম্যান হলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
সোমাবার আগারগাঁওয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভবনের কনফারেন্স রুমে আয়োজিত এক অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রীর সঙ্গে এসংক্রান্ত এক চুক্তি হয়।

চুক্তি অনুযায়ী, আগামী তিন বছর পলক বাংলাদেশে আইজ্যাকের হয়ে দায়িত্ব পালন করবেন। তিনি উপদেষ্টা বোর্ডের জন্য আরও দুইজন বাংলাদেশিকে নিযোগ দিতে পারবেন।
চুক্তি শেষে, জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গঠনে তরুণদের ভূমিকার বিকল্প নেই। দেশের মেধাবী তরুণদের দক্ষতা উন্নয়ন ও নেতৃত্বের বিকাশে আইজ্যাক বাংলাদেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
প্রতিমন্ত্রী বলেন, তরুণদের সংখ্যার দিক থকে বাংলাদেশ বিশ্বের মধ্যে অন্যতম একটি দেশ। তাই দেশের সার্বিক উন্নয়নে এ দেশের উদ্যোমী তরুনদের দক্ষতা বৃদ্ধি ও তরুণদের মাঝে নেতৃত্ব বিকাশের কোন বিকল্প নেই।
উল্লেখ্য, বিশ্বের ১২৮টি দেশে কাজ করা ইউনেস্কো কতৃক স্বীকৃতি প্রাপ্ত অলাভজনক প্রতিষ্ঠান আইজ্যাক প্রতিবছর বিশ্বব্যাপি বিশ হাজার তরুণকে ইন্টার্ণশিপ করার সুযোগ দেয়।
অনুষ্ঠানে আইজ্যাক বাংলাদেশের প্রেসিডেন্ট আসিথিমা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব(ভারপ্রাপ্ত) সুবীর কিশোর চৌধুরী, অতিরিক্ত সচিব মো. হারুনুর রশীদ, পার্থ প্রতিম দে ও সুশান্ত কুমার সাহা উপস্থিত ছিলেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 112 বার)


Print
এই পাতার আরও সংবাদ