আইভীর দুয়ারে বিএনপি নেতারা

Print

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সঙ্গে কার্যালয় নিয়ে আদালতে মামলায় পরাজয়ের পর এবার মেয়রের শরনাপন্ন হয়েছেন বিএনপির নেতারা। বুধবার মেয়র সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে প্রায় সোয়া এক ঘণ্টার বৈঠকের পর স্বস্তি প্রকাশ করেছেন বিএনপি নেতারা।
বুধবার বিকালে ওই বৈঠকে বিএনপির প্রতিনিধি দলে নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, প্রস্তাবিত জেলা বিএনপি কমিটির সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন খান, নগর বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম, সেক্রেটারি এটিএম কামাল, সহ-সভাপতি সুরুজ্জামান।

বিকেল সাড়ে ৪টা থেকে প্রায় সোয়া এক ঘণ্টার বৈঠক শেষে সেলিনা হায়াৎ আইভী বৈঠকের বিষয়টি তৈমূর আলম খন্দকারের কাছ থেকেই জেনে নেওয়ার পরামর্শ দেন।
পরে তৈমূর আলম খন্দকার জানান, ‘আমাদের শহরের ৯ তলা ভবন হবে সেটা অবশ্যই প্রশংসনীয়। তবে আমরা চাই দ্রুত সময়ের মধ্যে আমাদের কার্যালয়ের কাজ শেষ করে সেটি আমাদেরকে বুঝিয়ে দেওয়া হোক। কারণ এটি আমাদের একটি আস্থার স্থল। আমরা আমাদের আন্দোলন সংগ্রাম সব কিছুই এখানে করি। তাই যত দ্রুত সম্ভব আমাদের এই কার্যালয় ফিরিয়ে দিতে হবে। আর এ সময়টায় যেন আমরা আমাদের দলীয় কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে পারি সে জন্য আমাদেরকে নতুন একটি স্থান দেওয়া হোক।’
তৈমুর জানান, আইভী তাদের কথা শুনে তাদের বলেছেন যত দ্রুত সম্ভব কাজ শেষ করে বিএনপিকে তাদের কার্যালয় ফিরিয়ে দেওয়া হবে। তিনি বলেন, ‘আমরা আমাদের যতটুকু যায়গা কেনা ততটুকুই চেয়েছি। তার চেয়ে বেশি বা কম আমরা চাই না। আর ভবন করার সময়টায় আমাদের কোথায় অফিস দেওয়া হবে সে ব্যাপারে আমাদেরকে স্থান দেখতে বলেছেন তিনি আমরাও তাকে দেখতে বলেছি।’
প্রসঙ্গত তিন বছর আগেই জেলা বিএনপির কার্যালয় ভেঙে সেখানে ৯ তলা ভবন নির্মাণের পরিকল্পনা করে সিটি করপোরেশন। কিন্তু তখন আদালতে মামলা ঠুকে দেন বিএনপি নেতারা। গত ৩০ জানুয়ারি আদালত বিএনপির সেই মামলা খারিজ করে দেন। ফলে এখন আর বিএনপি কার্যালয় ভেঙে সেখানে সিটি করপোরেশনের পরিকল্পনা মাফিক ৯ তলা ভবন করতে কোনও বাধা নেই।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 162 বার)


Print
এই পাতার আরও সংবাদ