আজ বৈঠকে বসছে আওয়ামী লীগ

Print

নতুন নির্বাচন কমিশনের জন্য গঠন করা সার্চ কমিটিকে দেয়া নাম দেয়ার প্রস্তাব নিয়ে আজ বৈঠকে বসছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। রাজনৈতিক দলের কাছ থেকে সার্চ কমিটির নাম চাওয়ার পরিপ্রেক্ষিতে বৈঠকে বসছে দলটি। সোমবার রাত সাড়ে আটটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বৈঠকটি অনুষ্ঠিত হবে।
গতকাল রবিবার আওয়ামী লীগের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয় বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা।

বৈঠকে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সব সদস্যকে যথাসময়ে উপস্থিত থাকতে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
শনিবার সার্চ কমিটির প্রথম বৈঠকে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে বসা ৩১টি রাজনৈতিক দলের প্রত্যেকের কাছে পাঁচটি করে নাম চাওয়া হয়। মঙ্গলবারের মধ্যে এই তালিকা জমা দিতে বলা হয়েছে। রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি এই ইস্যুতে গতকাল রাতে বৈঠক করেছে। বৈঠকে দলটি পাঁচজনের নামের তালিকা দেবে বলে জানা গেলেও এখনো তালিকা করেনি। সোমবার আবার বৈঠক করে নামের তালিকা চূড়ান্ত করবে তারা।
একই ইস্যু নিয়ে আজ বৈঠকে বসছে আওয়ামী লীগ। বৈঠকে নির্বাচন কমিশনার নিয়োগে তাদের প্রস্তাব সার্চ কমিটির কাছে জমা দেবে বলে জানা গেছে।
ফেব্রুয়ারির শুরুতে শেষ হচ্ছে কাজী রকিবউদ্দীন আহমেদের নেতৃত্বে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ। এরপর নতুন যে নির্বাচন কমিশন আসছে তাদের অধীনেই হবে একাদশ সংসদ নির্বাচন। নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্য ইতোমধ্যে সার্চ কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদকে সুপারিশ দিতে বলা হয়েছে। তাদের দেয়া সুপারিশের ভিত্তিতেই প্রধানমন্ত্রীর পরামর্শে নতুন নির্বাচন কমিশন গঠন করবেন রাষ্ট্রপতি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 95 বার)


Print
এই পাতার আরও সংবাদ