আন্তর্জাতিক আর্চারিতে বাংলাদেশই সেরা

Print

আন্তর্জাতিক সলিডারিটি আর্চারি চ্যাম্পিয়নশিপের শেষ দিনেও ছিল বাংলাদেশের জয়-জয়কার। তাই পুরো আসরে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে স্বাগতিকরা। নয়টি স্বর্ণপদকের লড়াইয়ে ছয়টিতেই স্বর্ণ জিতেছে বাংলাদেশ।
মওলানা ভাসানী স্টেডিয়ামে আজ সোমবার রিকার্ভ বো ইভেন্টের মেয়েদের এককে বাংলাদেশের হীরা মনি ৬-৪ সেট পয়েন্টে আজারবাইজানের রামোজানোভা ইয়ালাগুলকে হারিয়ে দেশকে প্রথম স্বর্ণ-সাফল্য এনে দেন।

রিকার্ভ বো ইভেন্টে মেয়েদের দলগত ইভেন্টে শ্যামলী রায়, বিউটি রায় ও নাদিয়া আক্তার শাপলাকে নিয়ে গড়া বাংলাদেশ ৬-২ সেটে নেপালকে হারিয়ে দ্বিতীয় স্বর্ণ জেতে। এই বিভাগে ছেলেদের দলগত ইভেন্টও সোনালি সাফল্য পায় স্বাগতিকরা, রোমান সানা, সানোয়ার হোসেন ও মোহাম্মদ তামিমুল ইসলাম ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ভুটানকে হারান।
মিশ্র দলগত ইভেন্টেও বাংলাদেশের রোমান সানা ও বিউটি রায় ভুটানকে হারিয়ে দেশের শ্রেষ্ঠত্বের পতাকা ওড়ান। ছেলেদের দলগত ইভেন্টে আবুল কাশেম, নাজমুল হুদা ও মিলন মোল্লা ২১৪-২০৭ স্কোরে হারিয়ে বাংলাদেশকে পঞ্চম স্বর্ণ এনে দেন।
কম্পাউন্ড বো ইভেন্টের মিশ্র দলগতে বাংলাদেশের আবুল কাশেম মামুন ও সুস্মিতা বণিক ইরাকের আল-দাঘমান এশাক ও ফাতিমাহ আল মাসহাদানিকে ১৪৯-১৪১ ব্যবধানে হারিয়ে দেশকে ষষ্ঠ সাফল্য এনে দেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 306 বার)


Print
এই পাতার আরও সংবাদ