আপনি কি লম্বা হতে চান?

Print

লম্বা হতে চান?

শারীরিক উচ্চতা কম হলে তা নিয়ে একটু আধটু আফসোস থাকে কারো কারো মনে। শরীরের গঠনের ওপর নির্ভর করে একটা সময় পর্যন্ত আমাদের শারীরিক বৃদ্ধি ঘটে। শারীরিক উচ্চতা বাড়ানো যদিও আমাদের হাতে নেই তবে কিছু বিষয়ে নজর দিলে নিজেকে অনেকটাই লম্বা দেখানো সম্ভব। পোশাক, জুতা, হাঁটা, স্বাস্থ্য ইত্যাদির দিকে বিশেষ খেয়াল রাখলে আপনাকে দেখতে অনেকটাই লম্বা লাগবে।

সোজা হয়ে হাঁটুন। মেরুদণ্ড সোজা রাখার পরিবর্তে আপনি যদি কুঁজো হয়ে হাঁটেন, তা হলে এমনিতেই খর্বকায় দেখাবে আপনাকে।

Mim

জুতা নির্বাচনের সময়ে সতর্ক থাকুন। হিলের উপরে মোটা প্যাডিং দেওয়া জুতা পরুন। এতে হাই হিলের সমস্যাও থাকবে না, অথচ উচ্চতাও বৃদ্ধি পাবে।

যে রঙের জামা পরছেন, সেই রঙেরই অথবা তার কাছাকাছি রঙের প্যান্ট পরুন। আলাদা আলাদা রঙের জামা-প্যান্ট দর্শকের কাছে আপনার শরীরকে দু’ভাগে ভাগ করে দেয়। ফলে আপনার উচ্চতাও কম লাগে। কিন্তু মোটামুটি অভিন্ন রঙের জামা পরলে সেই সমস্যা থাকে না।

শরীরে মেদ জমতে দেবেন না। শরীরে যখন মেদ জমে, তখন দৈর্ঘ্যের তুলনায় শরীরের প্রস্থ বেড়ে যায়। এর ফলে আপাতদৃষ্টিতে মোটা মানুষদের একটু বেঁটে মনে হয়। রোগা চেহারার লোকেদের এমনিতেই একটু লম্বা লাগে।

Mim

এমন জামা পরুন, যেগুলিতে লম্বালম্বি স্ট্রাইপ রয়েছে। আড়াআড়ি অর্থাৎ হরাইজন্টাল স্ট্রাইপ দেওয়া জামা পরবেন না। লম্বালম্বি স্ট্রাইপ দেওয়া জামা পরলে একটি অপটিক্যাল ইলিউশন তৈরি হয়, এবং যে কারো শরীরই একটু লম্বা দেখায়।

ঢিলেঢালা পোশাক পরবেন না। এতে শরীরকে চওড়া দেখায়। ফলে উচ্চতা আরও কম বলে মনে হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 139 বার)


Print
এই পাতার আরও সংবাদ