আফগানিস্তানে প্রথম ড্রোন হামলা, নিহত ৬

Print

মার্কিন প্রেসিডেন্টের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো আফগানিস্তানে ড্রোন হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার পাকিস্তান-আফগানিস্তান সীমান্তবর্তী খোস্ত এলাকায় এ হামলা চালানো হয়। এতে শীর্ষস্থানীয় এক তালেবান নেতার দুই স্বজনসহ ছয় তালেবান সমর্থক নিহত হয়েছে।
স্থানীয় পুলিশের মুখপাত্র জানান, নিহত ছয়জনের মধ্যে দলছুট তালেবান নেতা মোল্লা মোহাম্মদ রাসুলের ভাতিজা এবং জামাই রয়েছেন।

একটি গাড়িতে করে মোল্লা আখতার রাসুলসহ পাঁচ তালেবান সদস্য তাদের গোপন আস্তানার দিকে যাওয়ার পথে এ হামলা চালানো হয়। হামলায় গাড়িটি পুরোপুরি বিধ্বস্ত হয়। অবশ্য মোল্লা আখতার রাসুল নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।
এর আগে গত নভেম্বরে ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীকে সরিয়ে নিতে তার প্রতি আহ্বান জানায় তালেবান। ট্রাম্পের জয় নিশ্চিত হওয়ার পর এক বিবৃতিতে ওই আহ্বান জানানো হয়।
ট্রাম্পের নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় তালেবানের দেওয়া বিবৃতিতে বলা হয়, আমাদের বার্তা হচ্ছে যুক্তরাষ্ট্র এমন একটি নীতিমালার খসড়া করুক; যেখানে তারা অন্য দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব ছিনিয়ে না নেয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আফগানিস্তান থেকে তাদের সব সেনাসদস্য সরিয়ে নেয়া উচিত।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 81 বার)


Print
এই পাতার আরও সংবাদ