আমার হাত অনেক হালকা হয়েছে

Print

আমার হাত আগের চেয়ে অনেক হালকা হয়েছে গেছে তাইনা বাবা? আমি ভালো হয়ে গেছি। রোববার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের আইসিইউ’র সামনে কথা হয় মুক্তামনির বাবা ইব্রাহীম হোসেনের সাথে। তিনি বলেন, অপারেশনের পর থেকে মুক্তামনিকে কিছু খাওয়ানো নিষেধ ছিলো। তবে রাতে ডাক্তারদের কথা মতো তাকে শুধু সুপ খাওয়ানো হয়।
তিনি বলেন, সকালে মুক্তামনিকে সুপ ও ডিম খাওয়ানো হয়েছে। এসময় মুক্তা তার বাবাকে জিজ্ঞেস করে, আমি ভাল হয়ে গেছি, আমার হাত অনেক হালকা হয়ে গেছে তাইনা বাবা?

তখন বাবা ইব্রাহীম তার কথায় সম্মতি দিয়ে বলেন, হ্যা মা, তোমার হাতের সব ঘা কেটে ফেলে দিয়েছে, তোমার হাত অনেক হালকা হয়ে গেছে। তুমি তাড়াতাড়ি ভালো হয়ে যাবে।এসময় মুক্তামনিকে খুব উৎফুল্ল দেখাচ্ছিলো বলে জানান তার বাবা ইব্রাহীম।
শনিবার অপারেশনের পর থেকে মুক্তামনিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। আরো বেশ কয়েকদিন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
ঢামেক বার্ণ ইউনিটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন বলেন, মুক্তামনি ভাল আছে। সকালে তিনি নিজে আইসিইউ’তে গিয়ে মুক্তামনিকে দেখে এসেছেন। তখন তিনি মুক্তামনিকে জিজ্ঞাস করেছিলেন, তোমার কেমন লাগছে, সে বলেছে- আমার খুব খিদে পেয়েছে, আমি ভাত খাবো।
ডাক্তার সেন জানান, মুক্তামনির অবস্থা ভালো হলেও সে এখনও ঝুঁকি মুক্ত নয়। তাকে বিশেষ ভাবে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
তিনি আরো জানান, রক্তক্ষরণ ভয় এখন আছে। আমরা এই সপ্তাহের শেষের দিকে চিকিৎসকরা আবার বসবো, তার পরে সিদ্ধান্ত নেওয়া হবে আবার অস্ত্রোপচারের।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 127 বার)


Print
এই পাতার আরও সংবাদ