আমি অ্যাকশন যুগের রোমান্টিক নায়ক

Print

তিনি ছিলেন ভুল সময়ের সঠিক মানুষ। নিজের জীবন প্রসঙ্গে এমনটাই মনে করেন একসময়ের বলিউড কাঁপানো নায়ক ঋষি কাপুর। সম্প্রতি নিজের আত্মজীবনী ‘খুল্লামখুল্লা ঋষি কাপুর আনসেন্সর্ড’-এ সই করতে করতে ঋষি জানিয়েছেন, নিজের সময়টায় অনেক কঠিন আর শক্তিমান সব মানুষের সঙ্গে প্রতিযোগিতা করতে হয়েছে তাঁকে।
এ বিষয়ে বলিউডের একসময়ের ‘লাভার বয়’ ঋষি কাপুর বলেন, ‘ যখন আমি সিনেমায় আসি, তখন ছিল অ্যাকশন ফিল্মের যুগ। রমরম করে অ্যাকশন ছবি বাজার মাতাচ্ছে সেই সময়। অমিতাভ বচ্চন এবং বিনোদ খান্নার মতো অ্যাকশনধর্মী নায়করা তখন রীতিমতো বলিউড কাঁপাচ্ছেন। সেই সময় আমাকে দেওয়া হয়েছিল রোমান্টিক হিরোর তকমা। ফলে সেই সময় আপাদমস্তক রোমান্টিক হিরো হয়েও অ্যাকশনধর্মী নায়কদের সঙ্গে পাল্লা দিতে হয়েছে। কঠিন লড়াই করতে হয়েছে।’

তাঁর যখন শেষ, রোমান্টিক ছবির শুরুটাও প্রায় তখনই। এ প্রসঙ্গে ঋষি বলেন, ‘আমি অ্যাকশন ফিল্মের যুগে চলচ্চিত্রে আসি। আর যখন অবসর নিই, তখন সবে হাঁটি হাঁটি পা পা করে রোমান্টিক ছবির যুগ শুরু হচ্ছে।
ছবির সময়ের চেয়েও ছবির মান অনেক গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। আর সেই অনুযায়ী ছবিটি দর্শকের কাছে প্রাধান্য পায় বলেই বিশ্বাস তাঁর। “৭০-এর দশকে বলিউডে তৈরি হওয়া ‘দুসরা আদমি’, ‘মেরা নাম জোকার’ কিংবা ‘এক চাদর মইলি সি’-র মতো ছবি তখনকার ওই সময়ের থেকেও অনেক এগিয়ে ছিল”-বলেন ঋষি। ‘ফলে ওই সব ছবি কয়েক যুগ পেরিয়ে আজও দর্শকরা মনে ধরে রেখেছেন। সত্যি বলতে, খারাপ ছবি তৈরি করা হয়, আর ভালো ছবি সৃষ্টি হয় যুগে যুগে‘—ছবির বিষয়ে নিজের বিশ্বাস এভাবেই জানালেন তিনি।
রণবীর কাপুরের অভিনয় নিয়েও ঋষির কথা, ‘রণবীর অনেক ভাগ্যবান। নানা ধরনের ছবিতে অভিনয় করার সুযোগ পাচ্ছে সে।‘ এই নানা ঘরানার ছবি তাঁর নিজের সময়ে তৈরি হতো না বলেও আক্ষেপ রয়েছে ঋষি কাপুরের।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 73 বার)


Print
এই পাতার আরও সংবাদ