আম বয়ানের মধ্য দিয়ে ইজতেমার প্রথম পর্ব শুরু

Print

ফজরের নামাজের পর আম বয়ানের মধ্য দিয়ে টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। তুরাগ নদীর তীরে জমায়েত হচ্ছেন লাখো মুসল্লি। অপ্রীতিকর ঘটনা এড়াতে র‍্যাব ও পুলিশের কয়েক হাজার সদস্য মোতায়েন আছে ইজতেমা ময়দানের আশপাশের এলাকায়।

ইজতেমা প্রাঙ্গণে ৩২ জেলার মুসল্লিরা দলে দলে আসতে থাকেন বৃহস্পতিবার ভোর থেকেই ।এবার ঠান্ডা বেশি সাথে শীতল বাতাস মুসল্লিদের স্বাভাবিক কার্যক্রমে কিছুটা বাধা হয়ে দাঁড়ালেও আগ্রহে কমতি নেই কারো। মুসল্লিরা আসছেন দল বেধে, দুর-দুরান্ত থেকে, সঙ্গে থাকা-খাওয়ার ন্যূনতম আয়োজন। মহান আল্লাহ রাব্বুল আলামিনের সান্নিধ্য লাভ আর একান্তে প্রার্থনার জন্য তারা আসছেন সব বাধা উপেক্ষা করে।

গাজীপুর জেলা সিভিল সার্জনের পক্ষ থেকে প্রতিটি প্রবেশ পথে কাজ করছে মেডিকেল ক্যাম্প। নানা সেচ্ছাসেবী সংগঠনও চিকিৎসা সেবা দিচ্ছে মুসল্লিদের।

পুলিশ ও র‍্যাবের কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকছে ৩ দিনের এই ইজতেমায়। ২০ টি ওয়াচ টাওয়ারে বসে সার্বক্ষণিক নজর রাখছেন আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। রাতের অন্ধকারে সার্চ লাইট দিয়ে নজরদারিতে থাকবে র‍্যাব।

শুক্র,শনি ও রোববার ইজতেমার প্রথম পর্ব শেষে ১৯ জানুয়ারি শুরু হবে দ্বিতীয় পর্ব। এবার ইজতেমার দুই পর্বে অংশ নিচ্ছেন ৩২ জেলার মুসল্লি অন্তত ৪০ লাখ মুসল্লি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 127 বার)


Print
এই পাতার আরও সংবাদ