আশাশুনিতে মানুষের মাথার খুলি উদ্ধার

Print

এম এম নুর আলম, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়নের নৈকাটিতে মাটি খুড়তে গিয়ে মানুষের মাখার খুলিসহ দুই টুকরা হাড় পাওয়া গেছে। বৃহস্পতিবার কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচীর আওতায় বেকু দিয়ে মাটি কেটে ওয়াবদা সংস্কারের সময় এঘটনা ঘটে।

গত কয়েক দিন ধরে ইউনিয়নের নৈকাটি বিলের বড়তোলা খালের উত্তর সীমানায় ঠেঙের চর নামক স্থান থেকে ওয়াবদা সংস্কারের জন্য বেকু মেশিনের মাধ্যমে মাটি কাটা হচ্ছিল। ঘটনার দিন বেকু মেশিনের কাজ শেষে মহাসীন মোড়ল, হুমায়ন মোড়ল ও আতী গাজী হাত কোদাল দিয়ে ওয়াবদা ড্রেসিং এর সময় তাদের চোখে মানুষের মাথার খুলির দেখা মেলে। তৎক্ষনাত তারা স্থানীয় ওয়ার্ড মেম্বর মোঃ মতিয়ার রহমান ও গ্রাম পুলিশ খলিল মোড়লকে খবর দেয়। মেম্বর ও গ্রাম পুলিশ ঘটনাস্থানে এসে আশাশুনি থানা পুলিশকে খবর দিলে রাত ১০টার দিকে এএসআই নয়ন চৌধুরী সঙ্গীয় ফোর্স ঘটনা স্থানে আসেন। রাতেই থানা পুলিশ ও স্থানীয়দের আরও খোজা-খুজির এক পর্যায়ে বাকি দুটি হাড়ের টুকরা পাওয়া যায়।

আশাশুনি থানা পুলিশ সাংবাদিকদের জানান, খবর পেয়ে ঘটনাস্থানে গিয়ে সেখান থেকে একটি মানুষের মাথার খুলি ও দুটি হাড়ের টুকরা উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রথমে সুরত হাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য সদরে পাঠানো হয়েছে। ময়না তদন্তের আগে সঠিক করে এর বেশি বলা সম্ভব না। স্থানীয়দের মতে, যেখানে মাথার খুলি পাওয়া গেছে সেখানে প্রায় বিশ বছর পূর্বে সুইচ গেটের খাল ছিল। যেটি পলি জমতে জমতে এখন ভরাট হয়ে গেছে। হতে পারে জোয়ারের পানিতে ভেসে আসা বহু দিন পূর্বের লাশের অংশ বিশেষ। তাছাড়া ঘটনাস্থানের পাশ্ববর্তী সনাতন ধর্মাবলম্বীদের শ্বশানের সমাধী স্থান ভেসে আসা লাশের অংশ বিশেষ ও হতে পারে। ইউপি চেয়ারম্যান আ ব ম মোছাদ্দেক জানান, যেহেতু ঐ জায়গায় পূর্বে খাল ছিল তাই এটা হতে পারে বহু আগের ভেসে আসা লাশের মাথার খুলি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 75 বার)


Print
এই পাতার আরও সংবাদ