ইবিতে ব্যতিক্রম ধর্মী প্রতিষ্ঠানে প্রথম নারী অধ্যাপক !

Print


স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
মানুষের নৈতিক মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে খড়ি অধিৎবহবংং ধহফ ঠধষঁবং উবাবষড়ঢ়সবহঃ ঈবহঃৎব ‘এসো মানবতার ঐশ্বর্যে জীবন গড়ি’র নামের একটি প্রতিষ্ঠান। ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন সময় সংগঠনের পক্ষ থেকে করা হচ্ছে আলোচনা সভা, কর্মশালাসহ বিভিন্ন অনুষ্ঠান।

এই সংগঠনের একটিই লক্ষ্য সমাজের সর্বস্তরের মানুষের মাঝে মুল্যবোধ সৃষ্টি করা। ঝিনাইদহ-কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন প্রশাসন ও আইন বিভাগ প্রথম নারী প্রফেসর ড. রেবা মন্ডল ২০১৪ সালের প্রথম দিকে ২৫ জন সদস্য নিয়ে “এসো মানবতার ঐশ্বর্যে জীবন গড়ি’’ সংগঠনটি গড়ে তোলেন। সর্বপ্রথম কুষ্টিয়া জেলার চৌড়হাস মুকুল সংঘ স্কুলসহ ১৪টি স্কুলে নৈতিক মূল্যবোধ সৃষ্টির লক্ষ্যে কাজ শুরু করেন।

এ পর্যন্ত ঝিনাইদহ, কুষ্টিয়া জেলার বিভিন্ন স্কুল ও গুরুত্বপূর্ণ স্থানে সংগঠনটি পৃথক-পৃথকভাবে ৭-৮জনের এক একটি টিমে বিভক্ত হয়ে বিভিন্ন জেলা, উপজেলাসহ তৃণমূল পর্যায়ের স্কুল গুলোতে কাজ করে যাচ্ছে। সমাজের জ্ঞানী গুণীদের পরামর্শক্রমে সকলের সহযোগীতা পাওয়ার বিষয় ও সংগঠনটির কাজের ধারাবাহিকতা বাড়ানোর প্রক্রিয়া নিয়ে আলোচনা সভা করে যাচ্ছে।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ড. রেবা মন্ডল বলেন, কিশোর অপরাধ কমানো, মানুষের মূল্যবোধ তৈরি, বাল্যবিবাহ সমূলে বদ্ধকরণ, মাদকের প্রতি অনাগ্রহ করে তোলা, যৌতুক যেন কোন পুরুষ না চাই এবং ঘৃণা করে, আইনের সচেতনতা বাড়ানো, মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, বাঙালী জাতির কৃষ্টি কালচারের প্রতি শ্রদ্ধাশীল করানো, সংবিধানের প্রতি এবং রাষ্ট্রীয় আইনের প্রতি সকল জনগণের শ্রদ্ধাবোধ বাড়ানোর জন্য প্রতিষ্ঠা করা হয়েছে এই সংগঠনটি।

তিনি বলেন, সমাজের সকল পর্যায় থেকে দুর্ণীতি দূরীকরণ, প্রত্যেক মানুষকে সঠিকভাবে শ্রদ্ধা করা, নারী নির্যাতন এবং শিশু নির্যাতন বন্ধ করা, সমাজের সকল স্তরের মানুষের প্রতি আচরণ যেন সঠিক হয় তা লক্ষ্য রাখা, সমাজের সকল স্তরে নির্যাতন যাতে কমে আসে, বাঙালী জাতীয়তাবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়া, বাংলা ভাষা ও মুক্তিযুদ্ধের সকল পর্যাযে শ্রদ্ধাবোধ সৃষ্টি, নতুন জ্ঞান, বিজ্ঞান ও শিক্ষার প্রতি আগ্রহী করা, দেশ প্রেম জাগ্রত করা, মানবতা ধর্ম সঠিকভাবে পালন করা হয় এজন্য আমরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে মুল্যবোধ সৃষ্টি জন্য কাজ করে যাচ্ছি।

ঝিনাইদহ শহরে মঙ্গলবার সংগঠনের অফিস কক্ষে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ড. রেবা মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জেলা নাজির সোহেল রানা, প্রধান তুলনাকারক শাহ মোহাম্মদ সেলিম, আল-ফারাবি কাউসার, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের আব্দুস সালাম খাঁন, অন্নপূর্নারানী, জুয়েল রানা প্রমুখ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 150 বার)


Print
এই পাতার আরও সংবাদ