উখিয়ায় ছাত্র হত্যার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন : ফাঁসির দাবী

Print
কনক বড়ুয়া, উখিয়া (কক্সবাজার)
উখিয়ার সীমান্ত জনপদ পালংখালী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র মজিবুর রহমান জাবু হত্যাকারীদের গ্রেপ্তার ও ফাঁসির দাবীতে শিক্ষার্থীরা পালংখালী ষ্টেশনে সড়কের দু’পাশে দাড়িয়ে ঘন্টা ব্যাপী মানববন্ধন করেছে।
শনিবার বেলা ১২ টার দিকে অনুষ্টিত মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, যে সময় ছেলেদের হাতে বই  কলম থাকার কথা ওই সময় ছাত্রদের হাতে অস্ত্র ও মাদক ধরিয়ে দিচ্ছে এক শ্রেনীর ডাকাত সন্ত্রাসী অভিভাবক নামধারী ইয়াবা ব্যবসায়ী। যে কারনে পালংখালী গ্রামীন জনপদে ইয়াবা ও অবৈধ অস্ত্রের ঝণঝনানীতে সাধারন জনগণ জিম্মি হয়ে পড়েছে।
বক্তারা অভিলম্বে এসব অবৈধ অস্ত্র উদ্ধার করে পালংখালীতে অনুকূল পরিবেশ সৃষ্টি করার জন্য পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছেন। পাশাপাশি জাবু হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার দাবী জানানো হয়।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন, পালংখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম এ মঞ্জুর, পালংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা শাহদাৎ হোসেন জুয়েল, ইউপি সদস্য সোলতান মেম্বার, স্কুল ছাত্রী সাবরিনা ইয়াছমিন ও হালিমা আক্তার প্রমূখ।
উল্লেখ্য যে, গত ৭ মে সন্ধা ৭ টার দিকে পালংখালীর বটতলী কালা চঁাঁদ ডাকাতের দোকানের সামনে ৭/৮ জন অস্ত্রধারী সন্ত্রাসী চিংড়ী মাছ বিক্রির টাকার লেনদেনের ঘটনা নিয়ে মজিবুর রহমান জাবুকে ছুরিকাঘাত করে ঘটনাস্থলে হত্যা করে সন্ত্রাসীরা বীরদর্পে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনায় জাবুর বড় ভাই লুৎফুর রহমান ১২ জনকে আসামী করে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
উখিয়া থানার ওসি (তদন্ত) মোঃ কায় কিসলু ও উপ-পরিদর্শক মোঃ আনিসুর রহমান গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার সন্ধায় চট্রগ্রামের পাহাড়তলী বস্তি এলাকার জোর ঢেবা নামক দীঘিতে গোসল করা অবস্থায় অস্ত্র ঠেকিয়ে হত্যা মামলার প্রধান আসামী সেলিম নেওয়াজ রিজভীকে গ্রেপ্তার করেছে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের জানান, মামলার অন্যন্যা আসামীদের গ্রেপ্তারের জন্য পুলিশ তৎপর রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 101 বার)


Print
এই পাতার আরও সংবাদ