এক বছরের নির্বাসনে আন্দ্রে রাসেল

Print

ডোপ না নিয়েও ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি-ওয়াডার নিয়ম ভেঙে এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হলেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল।
কিংস্টনের ইনডিপেনডেন্ট অ্যান্টি ডোপিং ট্রাইব্যুনাল তার এই সাজা ঘোষণা করে। ৩১ জানুয়ারি থেকে তার নির্বাসনকাল সময় শুরু হবে। এরফলে এ বছরের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে হয়তো খেলতে পারবেন না তিনি। পাশাপাশি পাকিস্তান সুপার লীগে ইসলামাবাদ ইউনাইটেড এর হয়েও খেলা হবে না তার।

জামাইকা অ্যান্টি ডোপিং কমিশন (‌জাডকো)‌ রাসেলের কাছে বার বার নানা তথ্য চেয়েও পায়নি। ফোন, ই-মেইল, চিঠির মাধ্যমে রাসেলের কাছে জবাব চায় জাডকো। কিন্তু ২০১৫’র তিনটি নির্দিষ্ট তারিখের মধ্যে জবাব দেননি রাসেল। জাডকোর অভিযোগ, ইচ্ছা করেই এড়িয়ে যাচ্ছিলেন রাসেল।
২০১৬’র মার্চে তারা অভিযোগ দায়ের করে কিংস্টনের ইনডিপেনডেন্ট অ্যান্টি-ডোপিং ট্রাইব্যুনালে। তারাই তদন্ত করে জানিয়ে দিল, ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সির নিয়মভঙ্গ করেছেন রাসেল।
এক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি দু’‌বছরের নির্বাসন। কিন্তু এই অলরাউন্ডারকে এক বছরের নির্বাসন দিয়েছে ইনডিপেনডেন্ট অ্যান্টি ডোপিং ট্রাইব্যুনাল।
রাসেলের আইনজীবী জানান, শাস্তির বিরুদ্ধে আবেদন করার চিন্তা চলছে। রাসেল আবেদন করবেন কি না, তা আদৌ সফল হবে কি না, সময় বলবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 132 বার)


Print
এই পাতার আরও সংবাদ