এবারের নির্বাচনটা অত্যন্ত কঠিন হবে

Print

আগামী জাতীয় সংসদ নির্বাচন অত্যন্ত কঠিন হবে বলে জানিয়ে নেতা-কর্মীদের সেভাবে প্রস্তুতি নিতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার (১৪ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় তিনি নেতা-কর্মীদের এ নির্দেশনা দেন বলে সূত্র জানায়।

একাধিক সূত্র জানায় বৈঠকে আওয়ামী লীগ সভাপতি বলেন, এবারের নির্বাচনটা সহজ হবে না। অত্যন্ত কঠিন হবে। ২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনের চেয়েও এবারের নির্বাচনটা কঠিন হবে।
জনমত আদায়ে নেতা-কর্মীদের মানুষের কাছে যাওয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, মানুষের কাছে যেতে হবে। মানুষকে বোঝাতে হবে।
তিনি বলেন, মানুষকে বোঝাতে না পারলে নির্বাচনে জিতে আসা সহজ হবে না। আর সেটা হবে দুঃখজনক।
শেখ হাসিনা নেতা-কর্মীদের সর্তক করে বলেন, শুধু বহর নিয়ে ঘুরলে হবে না। নিজেকে জাহির করলে লাভ হবে না। এগুলো না করে মানুষের কাছে যেতে হবে।
আগামী ১৮ অক্টোবর নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বসবে আওয়ামী লীগ। এ বিষয়েও বৈঠকে আলোচনা হয়।
সূত্র জানায়, ভোট গ্রহণে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যবহার, সীমানা পরিবর্তন না করার প্রস্তাব নির্বাচন কমিশনকে দেবে আওয়ামী লীগ।
নির্বাচনে সেনাবাহিনী না নামানোর প্রস্তাব দেবে আওয়ামী লীগ। তবে পরিস্থিতি বিবেচনায় নির্বাচন কমিশন সেনাবাহিনী নামালে তাদেরকে বিচারিক ক্ষমতা যেন না দেওয়া হয় কমিশনকে সে কথাও বলবে আওয়ামী লীগ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 159 বার)


Print
এই পাতার আরও সংবাদ