এবার ছাঁটাই হচ্ছেন মুমিনুল?

Print

টেস্ট ক্রিকেটে শততম ম্যাচ খেলার দুয়ারে দাঁড়িয়ে হঠাত্ করেই একটা অস্বস্তিতে পড়ে গেল বাংলাদেশ। অনেক দিন ধরেই ফর্মে না থাকা মাহমুদউল্লাহ রিয়াদকে ঘিরেই দ্বীপ দেশটি থেকে গতকাল দিনজুড়ে অস্বস্তির খবর আসছিল যার জেরে শেষ পর্যন্ত গণমাধ্যমে সামনে আসতে হয় খোদ বিসিবি সভাপতিকেও।

আগামীকাল বুধবার কলম্বোর পি সারা ওভালে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে এই টেস্টটি খেলতে নামবে বাংলাদেশ। ক্রিকেটের যে কোনো ঘরানাতেই ‘সেঞ্চুরি’ যে কোনো দেশের জন্যই গৌরবের, সম্মানের বিষয়। অথচ এমন ইতিহাস গড়ার মাহেন্দ্রক্ষণের দ্বারপ্রান্তে এসে উজ্জীবিত না হয়ে উল্টো নানা ঘটনাপ্রবাহে টালমাটাল পরিস্থিতি এখন বাংলাদেশ দলে। তবে মাহমুদউল্লাহ রিয়াদ শততম টেস্টের ভাগীদার হতে পারবেন না এটা মোটামুটি নিশ্চিত।

তবে রিয়াদ নাটকের মতো আরেকজন চরিত্র হতে যাচ্ছেন। তিনি হচ্ছেন মিস্টার ফিফটি খ্যাত মুমিনুল হক। তিনিও নাকি শততম টেস্টের ভাগীদার হতে পারছেন। এমনটাই জানা যাচ্ছে বিসিবির একটি সুত্রের মাধ্যমে। সূত্র জানায়, সবশেষ ছয় ইনিংসে মাত্র একটি ফিফটি মুমিনুলের। যে কারণে লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মুমিনুলের জায়গা হারানোটা প্রায় নিশ্চিত।

পরিসংখ্যান থেকেও তেমন গন্ধ পাওয়া যাচ্ছে। ডানহাতি ব্যাটসম্যান মুমিনুলের সবশেষ তিন টেস্টের ছয় ইনিংস ছিল এমন-২৩, ৬৪, ২৭, ১২, ৫, এবং ৭। এদিকে একাদশে ফিরতে পারেন ইমরুল কায়েস। এরইমধ্যে তিনি দ্বিতীয় টেস্ট স্কোয়াডে নাম লেখান। ১১ জনের একজন হিসেবে দলে ফিরছেন সাব্বির রহমানও।

তাছাড়া বোলিং বিভাগেও আসতে পারে একটি পরিবর্তন। সেক্ষেত্রে শুভাষিস রায়ের পরিবর্তে একাদশে ঢোকার সম্ভাবনা রয়েছে তাইজুল ইসলামের। সবমিলে শততম টেস্টে বাংলাদেশ দলের একাদশ হতে পারে এমন-তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 79 বার)


Print
এই পাতার আরও সংবাদ