এবার বিতর্কে মামুন, ‘অস্তিত্বে’ ঋত্বিকের গলা কেটে আরিফিন শুভর মাথা !

Print

ঢাকার অধিকাংশ সিনেমা মুক্তির পরই যেন নকল বিতর্ক ছড়িয়ে পড়ে। কিছুদিন আগে জনপ্রিয় নির্মাতা রেদওয়ান রনির ‘আইসক্রিম’ সিনেমার পোস্টার নকলের অভিযোগ ওঠে। হিন্দি সিনেমা ‘হ্যালো ব্রাদার’র পোস্টারের সঙ্গে হুবহু মিলে যায় ‘আইসক্রিম’ সিনেমার পোস্টার। পরে ওই সিনেমার পোস্টার পরিবর্তন করেন পরিচালক রনি।

রনির পর এবার পোস্টার বিতর্কে পরিচালক অনন্য মামুন। তার নতুন সিনেমা ‘অস্তিত্ব’র পোস্টার নকলের অভিযোগ উঠেছে। ‘কৃষ’ চলচ্চিত্রের পোস্টার থেকে হৃত্বিকের গলা কেটে বসানো হয়েছে চলচ্চিত্রটির নায়ক আরিফিন শুভর মাথা। শরীরের পোশাকগুলো ফটোশপে কাজ করে পরিবর্তন করা হয়েছে।

পোস্টার নকলের কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমে এনিয়ে ব্যাপক সমালোচনা চলছে। অনেকেই বলছেন, ‘পোস্টার নকল তো তেমন কিছুই নয়। যেখানে সিনেমায় হুবুহ নকল করা হচ্ছে।’

সিমিত রায় অন্তর লিখেছেন, ‘আবার গলা কাটা পোস্টার। প্যাকেটেই যদি এই হয়, তবে ভেতরে কি আছে। তাদের উদ্দেশে বলবো, আবার তোরা মানুষ হ।’ শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমেই নয় এ নিয়ে ক্ষোভ ও সমালোচনা চলছে সিনেমা পাড়াতেও। সমালোচকরা বলছেন, এভাবে পোস্টার নকল করার কারণে আরিফিন শুভসহ চলচ্চিত্রটিকেই খাটো করা হলো।

‘অস্তিত্ব’ চলচ্চিত্রটিতে আরিফিন শুভর বিপরীতে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তিশা। চলচ্চিত্রটি গতকাল শুক্রবার সারাদেশের ৮০টি সিনেমা হলে মুক্তি পায়।

এতে শুভ-তিশা ছাড়াও আরও অভিনয় করেছেন সুচরিতা, সুজাতা আজিম, নিঝুম রুবিনা, ডন প্রমুখ। এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পরিচালক মামুন নিজেই। ইতিমধ্যে এর গানগুলো দর্শকদের মাঝে বেশ প্রশংসিত হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 63 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি