এমন দিনই তো চেয়েছিল বাংলাদেশ

Print

বাংলাদেশের ক্রিকেটের ফেরিওয়ালা সাকিব। বিপিএল, আইপিএল, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বিগ ব্যাশ কিংবা কাউন্টি ক্রিকেট! কোথায় নিজেকে মেলে ধরেননি সাকিব? অসাধারণ পারফর্ম করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। সেইসঙ্গে বিশ্ব ক্রিকেটে নতুন করে পরিচয় করিয়ে দিয়েছেন লাল-সবুজের দেশকে।

তবে এবারের আইপিএলে নিজেকে খোঁজে পাচ্ছিলেন না সাকিব। প্রথম পাঁচ ম্যাচ খেলে বল হাতে প্রতিপক্ষের মাত্র দুটি উইকেট পান তিনি। আর ব্যাট হাতে ২০রান। সাকিবের নামের পাশে এটা খুবই বেমানান।

তা বুঝতে পারছিলেন সাকিব নিজেও। তাই তো ছুটি নিয়ে বৃহস্পতিবার সকালে ঢাকা ঘুরে গেছেন কেকেআরের এই অলরাউন্ডার। ব্যাট হাতে জ্বলে উঠতে পুরোনো কোচ মোহাম্মদ সালাউদ্দিনের কাছ থেকে টিপস নিয়ে শুক্রবারই গোপনে ঢাকা ছাড়েন তিনি।

গুরুর কাছ থেকে যে ভালোভাবেই তালিম নিয়েছেন তা বুঝিয়ে দিয়েছেন রোববার গুজরাটের বিপক্ষে ম্যাচেই। ব্যাট হাতে ৪৯ বলে ৬৬ রানের ঝলমলে এক ইনিংস উপহার দেন তিনি। সেইসঙ্গে বল হাতেও প্রতিপক্ষের ১ উইকেট তুলে নেন সাকিব। কিন্তু শেষ পর্যন্ত দল হারায় কেকেআরের ভক্তদের হৃদয় ঠিকই পুড়েছে। তবে ফর্মে ফেরায় সাকিব ভক্তদের আনন্দ যে বেড়েছে সেটাও নিশ্চিত করেই বলা যায়।

আর তার আগের ম্যাচে তো বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের গর্বিত করে গেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের মুস্তাফিজুর রহমানও। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৩ ওভারে ১৬ রানে ৩ উইকেট তুলে নেন। এবারের আইপিএলেরই সেরা ইনিংস তার।

সেইসঙ্গে ৯ ম্যাচে ১৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারীদের তালিকাতেও দুই নাম্বারে অবস্থান করছেন কাটার মাস্টার।

বর্তমান বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্টের নাম আইপিএল। আর এই আসরের একই দিনের দুই ম্যাচের নায়কই বাংলাদেশের! দেশের ক্রিকেটপ্রেমীদের এর চেয়ে কী আর বেশি আনন্দের দিন হতে পারে?

গত কয়েক বছর ধরেই আর্ন্তজাতিক ক্রিকেটের আলোচিত নাম বাংলাদেশ। এদেশের ক্রিকেট যে অন্য এক উচ্চতায় পৌছে গেছে সাকিব-মুস্তাফিজ তার প্রমাণ আরও একবার দিলেন।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 31 বার)


Print
এই পাতার আরও সংবাদ