এসি না থাকায় হেরে গেছে ভারত!

Print

ফাইনালের আগে দাপিয়ে খেলেছে ভারত! শ্রীলঙ্কার বিপক্ষে হেরে গেলেও ব্যাট হাতে ভারতীয় ব্যাটসম্যানরা ছিলেন সফল। তিনশোর ওপরে রান তুলেছেন। আসরের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইন-আপই তো ভারতেরই!
আর সেই ভারতীয় ব্যাটসম্যানরাই কিনা ফাইনালে ফেল মেরেছেন। মোহাম্মদ আমির, হাসান আলি, শাদাব খান, জুনায়েদ খানদের আগুনে বোলিংয়ে ১৫৮ রানে অলআউট ভারত। বিরাট কোহলির দল হেরে গেছে ১৮০ রানে।

আবার ভারতীয় বোলাররাও তো নামের প্রতি সুবিচার করতে পারেননি। ফাখর জামানের সেঞ্চুরিতে ৩৩৮ রান তোলে পাকিস্তান। অশ্বিন-জাদেজা-ভুবনেশ্বর-বুমরাহদের ক্লাব স্তরের বোলার বানিয়ে ফেলেন পাকিস্তানি ব্যাটসম্যানরা। তাদের এই বাজে পরিণতি কেন?
ভারত-পাকিস্তান ফাইনাল। মহারণ। আগুনে লড়াই। এই ম্যাচের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত রাখা দরকার ছিল ভারতীয় ক্রিকেটারদের। সেটা পারেননি! ইংল্যান্ডে এখন প্রচুর গরম। কিন্তু ফাইনালের আগের রাতে ভারতীয় ক্রিকেটারদের হোটেলের ঘরের এসি কাজ করছিল না। চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে কি ষড়যন্ত্রের শিকার ভারতীয় ক্রিকেট দল?
ইংল্যান্ডের তাপমাত্রা এখন ২৯ ডিগ্রি সেলসিয়াস। সেখানে আর্দ্রতাও এখন খুব বেশি। ভারতীয় ক্রিকেটাররা এসিতে থেকে অভ্যস্ত। প্রচণ্ড গরমে সেই এসিই কাজ করছিল না। যে কারণে কোহলিরা ঠিকমতো ঘুমাতে পারেননি। যার প্রভাব পড়েছে মাঠে। খেলায় পূর্ণ মনোযোগ দিতে পারেননি। হোটেলে এসি না থাকায় পাকিস্তানের কাছে বাজেভাবে হেরে গেছে ভারত!

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 209 বার)


Print
এই পাতার আরও সংবাদ