এ মুহূর্তে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সম্ভব নয়

Print

এ মুহূর্তে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সম্ভব নয় বলে জানিয়েছেন জ্বালানী ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেন, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এ মুহূর্তে পাবেন না; পেতে হলে আরো অনেক ধৈর্য্য ধরতে হবে।
সোমবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর আলোচনায় অংশ নিয়ে চলমান বিদ্যুৎ সমস্যার সমাধান অচিরেই হচ্ছে না বলে উল্লেখ করে বিপু বলেন, সেপ্টেম্বর থেকে মার্চের মধ্যে বিদ্যুৎ সমস্যা থেকে বেরিয়ে আসতে পারবো।

‘ট্রেডিশনাল ম্যাথডে’ বিদ্যুৎ বিভাগ চলবে না মন্তব্য করে তিনি বলেন, বিদ্যুৎ সমস্যা থেকে বের হয়ে আসতে বিলিয়ন বিলিয়ন ডলার দরকার। বিদ্যুৎ ব্যবস্থাপনা ইন্সটিউিট প্রতিষ্ঠার কথাও বলেন মন্ত্রী।
এলপিজি ও এলএনজি’র ওপর প্রস্তাবিত ভ্যাট ও সম্পুরক কর প্রত্যাহারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করে বিপু বলেন, গ্যাসের সমস্যা সমাধানে আমরা এলএনজি আমদানি করতে যাচ্ছি। ঘরে ঘরে এলপিজি পৌঁছে দিতে চাচ্ছি। এলপিজি’র দাম ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে চাই। এজন্য আরোপিত ভ্যাট প্রত্যাহার করা দরকার। না হলে ক্রয় ক্ষমতার বাইরে চলে যাবে।
এ সময় ১৫ শতাংশ ভ্যাট আরোপ করা হলে বিদ্যুৎ বিল সাত শতাংশ বৃদ্ধি পাবে বলেও মন্তব্য করেন তিনি। আবাসন খাতে প্রস্তাবিত ১৫ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, হাউজিং সেক্টরে ১৫ শতাংশ ভ্যাট আরোপ করার কারণে দাম বেড়ে যাবে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 104 বার)


Print
এই পাতার আরও সংবাদ