কক্সবাজারে তুচ্ছ কারণে বৃদ্ধকে ‘নাকে খত’

Print

police torture

ঘটনার শিকার গাড়িচালক মীর কাশেম (৫৫) জানান, মালবোঝাই ট্রাক নিয়ে তিনি কক্সবাজার থেকে চট্টগ্রাম যাচ্ছিলেন। পথিমধ্যে পুলিশের এসআই তৌহিদুল ইসলাম তার গাড়িটি দাঁড় করান এবং তাঁকে গাড়ি থেকে নামতে বলেন। গাড়ি থেকে নামতেই তৌহিদুল ইসলাম তার গায়ে গাড়ি লেগেছে এই অভিযোগে ওই বয়োবৃদ্ধকে কানে ধরতে বাধ্য করেন।

প্রথমে মীর কাশেম কানে না ধরতে চাইলেও অস্ত্রের ভয় দেখিয়ে অসংখ্য মানুষের সামনে তাঁকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখা হয়। এরপর তাঁকে মাটিতে নাকে খত দিতে বাধ্য করেন।

এই ঘটনায় শহরজুড়ে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। এছাড়া গাড়িচালক মীর কাশেমও নিজেকে মানসিকভাবে বিপর্যস্ত বলে দাবি করেন। তিনি বলেন, ‘ছেলে বয়সী একজনের হাতে এভাবে অপদস্ত হতে হওয়ায় তার এখন আত্মহত্যা করতে ইচ্ছা করছে।’

এ ব্যাপারে এসআই তৌহিদুল ইসলামের মোবাইলে যোগাযোগ করা হলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। পেকুয়া থানার ওসি মোস্তাফিজুর রহমানও ঘটনাটি সম্পর্কে কিছু জানেন না বলে দাবি করেন।

এই ঘটনাকে মানবাধিকার লংঘনের সামিল বলে উল্লেখ করেছেন বাংলাদেশ মানবাধিকার কমিশন কক্সবাজার জেলা সভাপতি আবু মোরশেদ চৌধুরী। তিনি বলেন, ‘অপরাধ হলে আইনের আওতায় না এনে এভাবে শাস্তি দেয়াটা নিন্দনীয়।’

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 199 বার)


Print
এই পাতার আরও সংবাদ