কর্ণফূলীতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে গনসচেতনামূলক র‌্যালী ও আলোচনা সভা

Print

 

জে জাহেদ ব্যুরোচিফ চট্টগ্রামঃ

“দূর্যোগ সহনীয় আবাস গড়ি,নিরাপদে বাস করি” শ্লোগানকে সামনে রেখে নবসৃষ্ট কর্ণফূলী উপজেলায় দূর্যোগ প্রশমন দিবস পালন করেছে ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসুচি (সিপিপি)।

 

১৩ই অক্টোবর উপজেলার অস্থায়ী কার্যালয় জুলধা ইউনিয়নে আন্তর্জাতিক এই দূর্যোগ প্রশমন দিবস উপলক্ষে ইউনিয়ন ভিত্তিক গনসচেতনামূলক র‌্যালী. ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এতে সভাপতিত্ব করেন কর্ণফূলী উপজেলার সিপিপি টিমলীডার লুৎফর রহমান।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিপিপি’র উপজেলা সহকারী পরিচালক সাইফুল ইসলাম।

 

এতে আরো উপস্থিত ছিলেন সিপিপি ডিপুটি লিডার ও চরপাথরঘাটা ইউনিয়ন সিপিপির লিডার আলহাজ্ব এম মঈন উদ্দিন চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)।

এ ছাড়াও উক্ত অনুষ্টানে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চরলক্ষ্যা ইউনিয়ন লীডার আবদুল মাবুদ বাবুল, জুলধা ইউপি লীডার মোঃ মুছা বড়উঠান টিমলীডার আনোয়ার হোসেন, উপজেলা অফিস সহকারী দিপু চাকমা সহ স্থানীয় অনেক গন্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথি সিপিপির সহকারী পরিচালক সাইফুল ইসলাম জানান, বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ কবলিত একটি রাষ্ট্র। প্রত্যেক মানুষের নিজেদের নিরাপত্তার স্বার্থে দূর্যোগ সহনীয় বাড়ি তৈরিতে সজাগ থাকা উচিত বলে মনে করেন তিনি।

আন্তর্জাতিক এ কর্মসুচি পালনে আয়োজক হিসেবে ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসুচি সিপিপি দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয় এর অধীনে সম্পন্ন করা হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 56 বার)


Print
এই পাতার আরও সংবাদ