কানেকশান নেই, তবুও ইন্টারনেট!

Print

গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছেন। সেখানে ইন্টারনেট তো দূরের কথা মোবাইল নেটওয়ার্কও হয়তো ভালোমতো পাওয়া যায় না। তাহলে কীভাবে চলবে আপনার ব্যবসা-বাণিজ্য? অথবা ই-মেইল চেক করা? এই অবস্থা শুধু গ্রামেই নয়, শহরেও কোনো টানেল, লিফট কিংবা বাড়ির ভিতরে হয়ে যেতে পারেন ইন্টারনেটবিহীন।

এই অবস্থা থেকে মুক্তি দিতে এলো বি-বাউন্ড (Be-bound) এপ্লিকেশন। কোনোরকম ওয়াইফাই, থ্রি জি, ফোর জি এমনকি ইন্টারনেট কানেকশান ছাড়াই আপনাকে সংযুক্ত রাখবে ভার্চুয়াল জগতের সাথে। টু জি নেটওয়ার্কেও এটি সমানতালে কাজ করে যাবে।

বি-বাউন্ড এপ্লিকেশন ইন্টারনেটের ডাটা প্ল্যান ছাড়াই আপনাকে আপনার ই-মেইল, নিউজ, শেয়ার বাজার সংবাদ, আবহাওয়া সংবাদ, লোকেশন ইত্যাদি জানতে সাহায্য করবে। এটি মূলত এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য তৈরি করা হয়েছে।

যেখানে থ্রি জি বা ফোর জি’র নেটওয়ার্ক থাকবে সেখানে বি-বাউন্ড ব্যবহারে কোন চার্জ না লাগলেও যেখানে কোনো ইন্টারনেটের কানেকশান থাকবে না সেখানে একটি নির্দিষ্ট পরিমাণ চার্জ কাটবে এই এপ্লিকেশন।

নেট কানেকশান না থাকলে বি-বাউন্ডের উন্নত ক্লাউড টেকনোলজি আপনার মোবাইলে মেসেজ পাঠিয়ে আপনাকে ভার্চুয়াল জগতের সাথে সংযুক্ত রাখবে। সেক্ষেত্রে যার যার মোবাইল নেটওয়ার্কের নির্ধারিত মেসেজ রোমিং চার্জ কেটে নেয়া হবে।

এপ্লিকেশনটি একেবারে ফ্রিতেই স্মার্টফোনে ডাউনলোড করা যাচ্ছে। সুতরাং ডাউনলোড করুন, ইন্টারনেট খরচ বাঁচান।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 176 বার)


Print
এই পাতার আরও সংবাদ