কুড়িগ্রামে মেডিকেল রিপ্রেজেন্টিটিভদের ‘চাকুরী নীতিমালা’ প্রণয়নের দাবীতে মানববন্ধন

Print

সাইফুর রহমান শামীম,কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামে ‘চাকুরী নীতিমালা’ প্রণয়নের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জেলা মেডিকেল রিপ্রেজেন্টিটিভ কর্মীরা।
রোববার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।
বাংলাদেশে বিদ্যমান শ্রম আইন এবং আন্তর্জাতিক শ্রম আইনের কোনটাই চাকুরী ক্ষেত্রে প্রয়োগ না করায় মানববন্ধনে হতাশা প্রকাশ করেন বক্তারা। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেন্টিটিভ এসোসিয়েশনের জেলা সভাপতি আনিছুর রহমান, সেক্রেটারী হাফিজুর রহমান, মোস্তাফিজার রহমান, বেলাল হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, স্বাস্থ্যসেবায় নিয়োজিত মেডিকেল রিপ্রেজেন্টিটিভ কর্মীরা ১৬ ঘন্টারও অধিক সময় পেশায় নিয়োজিত থাকার পরও যে বেতন ও ভাতা পাচ্ছে তা দিয়ে সংসার নির্বাহ করা কঠিন হয়ে দাঁড়িয়েছে। বাংলাদেশ সরকার ইতিমধ্যে বিভিন্ন পেশায় নীতিমালা প্রণয়ন করলেও কর্মীদের শ্রমঘামের বিনিময়ে বিশে^ অন্যতম প্রধান ঔষধ রপ্তানীকারক দেশ হিসেবে কোটি কোটি টাকা রাজস্ব আদায় করলেও তাদের জন্য এখনো ‘চাকুরী নীতিমালা’ প্রণয়ন করেননি। এরই দাবিতে মানববন্ধন ও কুড়িগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি হস্তান্তর করা হয়।

 

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 109 বার)


Print
এই পাতার আরও সংবাদ