কেকেআরের হারে ব্যাটে উজ্জ্বল সাকিব

Print
ব্যাটে রান ছিল না, বলে মোটামুটি কাজ চালিয়ে নিচ্ছিলেন। তবে দল জয়ের মধ্যেই ছিল। সাকিব আল হাসান উল্টো চিত্রও দেখলেন। প্রথমে ব্যাট হাতে দলকে উদ্ধার কথা লড়াকু এক ফিফটির পর বল হাতে প্রত্যাশার পুরোটা মেটাতে পারলেন না। কলকাতা নাইট রাইডার্সও হেরে বসল। রোববার গুজরাট লায়ন্সের বিপক্ষে ৫ উইকেটে হেরেছে সাকিবদের কেকেআর।
ইডেন গার্ডেনসে শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ১৫৮ রানের সংগ্রহ গড়ে কলকাতা। জবাবে ২ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই জয়ে নোঙর ভেড়ায় গুজরাট।

শুরুতে ২৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসা কলকাতা বাজে কিছুরই ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু সাকিব ও ইউসুফ পাঠান আর একটি উইকেটও হারাতে দিলেন না। ১৪.১ ওভার অবিচ্ছিন্ন থেকে ১৩৪ রানের জুটি গড়েছেন দুজনে। যাতে সাকিবের অবদান অপরাজিত ৬৬। দলের সর্বোচ্চ রানের ইনিংসটি ৪টি করে চার-ছয়ে ৪৯ বলে সাজিয়েছেন সাকিব। পাঠান খেলেছেন ৭ চার ও ১ ছয়ে ৪১ বলে অপরাজিত ৬৩ রানের দারুণ একটি ইনিংস।

লায়ন্সদের হয়ে প্রভিন কুমার ২টি ও ১টি করে উইকেট নিয়েছেন কুলকার্নি-স্মিথ।

লক্ষ্য তাড়া করতে নেমে ৫.৩ ওভারেই ৪২ রানের শুরু পেয়েছিল গুজরাট। ১৮ বলে ২৭ রান করা ডোয়াইন স্মিথকে বোল্ড করে সাকিবই ব্রেক-থ্রু এনে দেন। কিন্তু শেষ পর্যন্ত দিনটি নিজের করে নিতে পারেননি টাইগার অলরাউন্ডার। ৩ ওভার বোলিং করে ৩৮ রান খরচায় আর উইকেটের দেখা পাননি।

গুজরাটকে লক্ষ্যে নিতে ব্রেন্ডন ম্যাককুলাম ২৯, সুরেশ রায়না ১৪, অ্যারন ফিঞ্চ ২৯ রান ছাড়াও ফিফটি পেয়েছেন দিনেশ কার্তিক। ৮ চার ১ ছয়ে ২৯ বলে ৫১ রানের ঝড় তুলে দলকে লক্ষ্যে পৌঁছে দেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

এতে ১১ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেল গুজরাট। আর ১০ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে কেকেআর।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 52 বার)


Print
এই পাতার আরও সংবাদ