ক্যান্টিনে খেতে জবি ভিসিকে আমন্ত্রন!

Print

এবার নতুন আহবান জানালেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। তারা সরাসরি ভিসিকেই ক্যান্টিনে খেতে আমন্ত্রন জানালেন। বললেন, স্যার আপনি এক বেলা খেলেই বুঝতে পারবেন আপনার শিক্ষার্থীরা কি খাচ্ছে?
খাবারের মান বাড়াতে ও দাম কমাতে শিক্ষার্থীরা আন্দোলন করছে জবিতে। শিক্ষার্থীদের চলমান আন্দোলনের অংশ হিসেবে এবার ভিসিসহ প্রশাসনের সবাইকে ক্যান্টিনে এক বেলা খাবারের নিমন্ত্রণ জানিয়েছেন শিক্ষার্থীরা।

রোববার (০৫ ফেব্রুয়ারি) ক্যান্টিনে ধর্মঘট পালনের সময় ছাত্র ইউনিয়ন সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে এ নিমন্ত্রণ জানানো হয়েছে।অবস্থান ধর্মঘট থেকে ছাত্র ইউনিয়নের সভাপতি আল আমিন বলেন, আমরা বিগত ১৫ দিন যাবত ক্যান্টিনের খাবারের দাম কমাতে ও মান বাড়তে আন্দোলন করে যাচ্ছি। খাবারে দাম কমাতে একটি মূল তালিকা লাগিয়ে দেওয়া হয়েছে।
কিন্তু দুঃখের বিষয় বিশ্ববিদ্যালয় প্রশাসন এদিকে কোনো দৃষ্টি রাখেননি। তারা বিশ্বাস করতে পারেন না আমরা কতটা নিম্নমানের খাবার খেয়ে ক্যাম্পাস জীবন অতিবাহিত করি।
তিনি বলেন, সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় ভিসি প্রফেসর ড. মীজানুর রহমানসহ প্রশাসনকে আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) ক্যান্টিনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে এক বেলা খাবারের নিমন্ত্রণ জানানো হয়েছে।
তবে শর্ত হলো সেদিন কোনো ভিন্ন প্রকারের খাবারের ব্যবস্থা করতে পারবে না ক্যান্টিনের পরিচালক। আমরা প্রতিদিন ক্যান্টিনে যা খাই তাই খেতে হবে। খাওয়া শেষে সাংবাদিকসহ সাধারণ শিক্ষার্থীদের সামনে বলে যেতে হবে এ খাবার শিক্ষার্থীদের জন্য কতটুকু মানসম্মত।
এ সময় ক্যান্টিনে এক ঘণ্টার অবস্থান ধর্মঘট শেষে সভাপতি আল আমিন ও দপ্তর সম্পাদক রুহুল আমিনের নেতৃত্বে ক্যান্টিনের কয়েকটি দরজায় প্রতীকী তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। পরে তাদের পক্ষ থেকে ক্যান্টিনের খাবার খাওয়ার একটি নিমন্ত্রণপত্র ভিসির বরাবর দেওয়া হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 135 বার)


Print
এই পাতার আরও সংবাদ