খাটো পা লম্বা হবে, বিশাল ভুঁড়ি নিমেষে ভ্যানিশ

Print

এক্কেবারে বেঁটে, চলবে না। বেশ তো সুদর্শন, কিন্তু মধ্যপ্রদেশটি যেন বড্ড প্রকট। মোট কথা একটু না একটু খুঁত চোখে ধরা পড়বেই। সুতরাং ছুরি-কাঁচি নিয়ে লেগে পড়া যাক খোদার ওপর খোদকারি করতে।

নিখুঁত হওয়ার লক্ষ্যে তাই এই মুহূর্তে ফ্যাশন ইন কসমেটিক সার্জারি। উঁচু কানকে নিচু করতে চান? মোটা থাইকে স্লিম করতে চান? সোজা দারস্থ হন কসমেটিক সার্জারির দরবারে। দেখে নেওয়া যাক বিশ্বের জনপ্রিয় কিছু কসমেটিক সার্জারি।

এক জোড়া চোখের পাতা : এশিয়ানদের মধ্যে ‘ডবল আইলিড’সার্জারি খুবই জনপ্রিয়। অনেকে চোখের পাতার উপরে একটিমাত্র স্তর পছন্দ করেন না।

সার্জারির মাধ্যমে কৃত্রিম ভাবে তাঁরা দু’টি স্তর তৈরি করেন। এই অস্ত্রোপচারে দু’টি ভাগ রয়েছে। নন-ইনসিশন এবং এক্সটারনাল ইনসিশন।

সুন্দর যৌনাঙ্গ: যে সমস্ত দেশে মহিলারা বিকিনি পরতে অভ্যস্ত, সেখানে মহিলাদের মধ্যে যৌনাঙ্গের সার্জারি খুবই জনপ্রিয়। নিয়মিত যৌন জীবন বা সন্তান জন্মানোর পর বা নিতান্তই বয়সের কারণে যৌনাঙ্গের পেশীগুলি শিথিল হয়ে যায়। তাই দীর্ঘ দিন যৌনাঙ্গের সুন্দর ‘শেপ’ধরে রাখতে এই অস্ত্রোপচার করান মহিলারা।

এথনো প্লাস্টিক সার্জারি: রাশিয়ায় এই ধরনের সার্জারি এখন খুবই জনপ্রিয়। প্লাস্টিক সার্জেন ওটারি গোগিবেরিটজ জানাচ্ছেন,‘‘অনেকেই এখন উরোপীয়দের মতো ‘লুকস’পেতে চাইছেন। এই সার্জারিই আসলে এথনো ব্লেফারোপ্লাস্টি সার্জারি। প্রধানত নাক ও চোখের অস্ত্রোপচার করা হয় এই ধরনের প্লাস্টিক সার্জারিতে।’’

টিকালো নাক: ইরানে অত্যন্ত জনপ্রিয় মুখের নানা রকম সার্জারি। নাক, ঠোঁট এবং ভ্রু সার্জারি করেন এখানকার মহিলারা। তার মধ্যে সবথেকে প্রচলিত নাকের অস্ত্রোপচার। এখানে কসমেটিক সার্জারির ৬০ শতাংশই হয় নাকে।

থাই গ্যাপ: ডালাস এবং টেক্সাসে খুবই সাধারণ থাই গ্যাপ সার্জারি। থাই গ্যাপ বাড়ানো অর্থাৎ থাই স্লিম করার জন্য এই সার্জারি করা হয়।কোল্ড লেসার থেরাপিতে করা হয় এই ধরনের সার্জারি।

সুন্দর স্তন ও নিতম্ব: ব্রাজিলে খুবই জনপ্রিয় এই ধরনের কসমেটিক সার্জারি।‘ব্রাজিলিয়ান বাট লিফ্ট’এবং‘ব্রেস্ট ইম্প্রুভমেন্ট’সার্জারির পাশাপাশি সুন্দর স্তন ও নিতম্ব পেতে নানা রকম শারীরিক কসরতও করেন এখানকার মহিলারা।

মাম্মি মেকওভার: অস্ট্রেলীয় মা’দের মধ্যে অন্যতম জনপ্রিয় এই ধরনের মেকওভার। সন্তান হওয়ার পর অনেক সময়ই মায়ের শারীরিক সৌন্দর্য নষ্ট হয়ে যায়। শরীর ভারি হয়ে যায়। পোস্ট ডেলিভারি সার্জারিতে ফিরিয়ে দেওয়া যায় আগের লুক। এই প্যাকেজে থাকে ব্রেস্ট ইমপ্ল্যান্টস অ্যান্ড লিফ্ট, লাইপোস্কাল্পচার।

অস্ট্রেলিয়ার জনপ্রিয় কসমেটিক সার্জেন কুরোস তাভাকোলি জানাচ্ছেন,“অনেকেই এই সার্জারি করেন, কিন্তু নতুন কিছু পাওয়ার দাবি করেন না। আগে তাঁরা যেমন ছিলেন তেমন অবস্থাতেই ফিরে যেতে চান।”

ফেসিয়াল সার্জারি: সাউথ কোরিয়ায় খুবই জনপ্রিয় এই ধরনের সার্জারি। অনেকেই গোল মুখ, বোঁচা নাক, ছোট চোখের লুকস পছন্দ করেন না।

আর তাই ফেসিয়াল সার্জারি করে লম্বাটে মুখ, তীক্ষ্ণ নাক করে নেন দক্ষিণ কোরিয়ার বাসিন্দারা।

বসানো কান: মুখের দু’পাশ থেকে উঁকি মারা কুলোর মতো কান একেবারেই না-পসন্দ হলে ‘ইয়ার কারেকশন’সার্জারি করাতে পারেন। ব্রিটেনে এই ধরনের সার্জারির চল খুব বেশি।

লম্বা পা: উচ্চতায় খাটো হতে কে-ই বা চায়? কিন্তু নিতান্তই যদি কারও উচ্চতা মন মতো না হয় তা হলেও চিন্তার কিছু নেই।

হাতের কাছেই রয়েছে লিম্ব লেন্থনিং সার্জারি। এ ধরনের আস্ত্রোপচার আবার সবচেয়ে জনপ্রিয় ভারতে। পায়ের হাড় কেটে তার মাঝখানে কৃত্রিম হাড় ঢুকিয়ে জুড়ে দিলেই উচ্চতা বেশ খানিকটা বেড়ে যাবে। এই ভাবে তিন ইঞ্চি পর্যন্ত লম্বা হতে পারবেন আপনি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 549 বার)


Print
এই পাতার আরও সংবাদ