গণ বিশ্ববিদ্যালয়ে ইয়্যুথ কার্নিভালের সেমিনার

Print

আরিফুল ইসলাম, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে সোমবার (১৭ জুলাই) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আইটি গিক্স এর আয়োজনে ইয়্যুথ কার্নিভাল এর সহায়তায় “বিগ ডাটা, আই ও টি, এবং ক্যারিয়ার কার্নিভাল (Big data, ioT and career carnival)” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সি এস ই বিভাগের শিক্ষক তানিয়া আক্তারের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন এরিক্সন আয়ারল্যান্ডের সিনিয়র ক্লাউড সল্যুশন ম্যনেজার ও ইয়্যুথ কার্নিভালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহিনুর আলম জনি, ই আই আর আয়ারল্যান্ডের সিনিয়র টেকনিক্যাল অ্যাডভাইজার বদরুল জুয়েল, ইয়্যুথ কার্নিভালের অ্যাডভাইজার এবং বিএসএস এর প্রতিষ্ঠাতা সভাপতি সুমন সাহা সহ বিভাগের সকল শিক্ষক এসময় সেমিনারে উপস্থিত ছিলেন।

সি এস ই বিভাগের শিক্ষক শাহরিয়ার সেতু আইটি গিক্স এর সাফল্য কামনা করে তার বক্তব্যে বলেন, তথ্য প্রযুক্তির ছোঁয়া মানুষের কাছে পৌঁছে দিতে ও আমাদের দৈনন্দিন কাজকে আর একটু সহজ করতে আমাদের বিভাগের সংগঠন “আইটি গিক্স” সব সময় কাজ করে চলছে।

বিগ ডাটা, আই ও টি, টেক লিডারশীপ বিষয়ে আলোচনা কালে সেমিনারের প্রধান বক্তা শাহিনুর আলম জনি তার বক্তব্যে বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে বিগ ডাটা ও আইওটি’র চাহিদা দিন দিন বেড়েই চলছে। এসব ব্যবহারের ফলে আমরা উন্নত বিশ্বের সাথে তালমিলিয়ে এগিয়ে যেতে পারব। যা আমাদের দৈনন্দিন জীবন মান কে উন্নত করবে এবং বিশ্ব দুয়ারে আমাদের দেশকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।

এসময় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী সেমিনারে অংশগ্রহণ করেন। সেমিনার শেষে সকল অংশগ্রহণকারীদের সনদ প্রদান করে আইটি গিক্স

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 105 বার)


Print
এই পাতার আরও সংবাদ