গবি’র নয়া উপাচার্যের সাথে সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ

Print

আরিফুল ইসলাম, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত উপাচার্য বীর মুক্তিযোদ্ধা ডা. লায়লা পারভীন বানুর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)। শনিবার (১৮ মার্চ) দুপুর ১২ টায়  বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি গবিসাসের সভাপতি এস এম আহমেদ মনির নেতৃত্বে  নব নিযুক্ত উপাচার্য কে ফুলেল শুভেচ্ছা জানানোর মধ্যদিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক নেতারা।

এসময় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তাজবিদুল ইসলাম সিহাব  বলেন ‘ স্বাধীনতার ৪৬ বছরের মধ্যে ডা. লায়লা পারভীন বানুর মধ্য দিয়ে দেশ প্রথমবারের মত কোন  বীর মুক্তিযোদ্ধাকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে পেল এবং গণ বিশ্ববিদ্যালয় এই ইতিহাসের গর্বিত অংশিদার’।

নব নিযুক্ত উপাচার্যের সাথে শুভেচ্ছা বিনিময়ের পর ডা. লায়লা পারভীন বানু  সাংবাদিক নেতাদের সাথে আলোচনা কালে বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা কে আদর্শ মেনে এগিয়ে চলছে গণ বিশ্ববিদ্যালয়।

সকলের সহযোগিতা পেলে বিশ্ববিদ্যালয়ের সকল উন্নয়ন কার্যক্রম ভবিষ্যতে আরও এগিয়ে যাবে । শিক্ষার্থীদের পড়া-শুনার মান উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করা হবে এবং পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কার্যক্রম অত্যধনিক ব্যবস্থা নেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে চলতি দায়িত্বে অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুকে নিয়োগ দিয়েছে বোর্ড অব ট্রাস্টিস। লায়লা পারভীন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে এমবিবিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যানাটমিতে এমফিল ডিগ্রি অর্জন করেন। দীর্ঘদিন ধরে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অ্যানাটমি বিভাগ ও গণ বিশ্ববিদ্যালয়ের ফিজিওথেরাপি বিভাগে অধ্যাপনা করছেন। তিনি ২০০৯ সাল থেকে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন। কাজ করেছেন নয়াদিল্লিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অস্থায়ী উপদেষ্টা হিসেবে। এ ছাড়া ব্রিস্টল হেলথ টিচিং হাসপাতালে গবেষণায় এবং যুক্তরাষ্ট্র নর্থ ক্যারোলাইনায় ভিজিটিং স্কলার হিসেবে অধ্যাপনা করেছেন।

উল্লেখ্য,  গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের নিমিত্তে ট্রাস্টি বোর্ডের সুপারিশক্রমে ডা. লায়লা পারভীন বানু এবং আরো দুজনের নামসহ তিন জনের নামের প্রস্তাবনা গত বছরের ১৩ জুন বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে এবং তা বিবেচনাধীন রয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 224 বার)


Print
এই পাতার আরও সংবাদ