‘চিকিৎসা সেবা আইন-২০১৬ (খসড়া)’ কালো আইন : বাতিল চায় বিএমএ

Print

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন (সাবেক এমপি) ও ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী  বিবৃতিতে বলেছেন ,

“৬ মে ২০১৭ খ্রিঃ তারিখ শনিবার বেলা ১১:০০টায় বিএমএ অডিটোরিয়াম, ১৫/২ তোপখানা রোড, ঢাকায় বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) এর কেন্দ্রীয় কাউন্সিল সভা অনুষ্ঠিত হয়েছে। বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এর সভাপতিত্বে সভার মূল কার্যক্রম পরিচালনা করেন বিএমএ মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী। সভায় এসোসিয়েশনের ৬৭টি সাংগঠনিক শাখা থেকে আগত কেন্দ্রীয় কাউন্সিলের তিন শতাধিক সদস্য অংশগ্রহন করেন। সভায় স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রণীত ‘খসড়া চিকিৎসা সেবা আইন-২০১৬’ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনা শেষে ‘চিকিৎসা সেবা আইন-২০১৬ (খসড়া)’ চিকিৎসা সেবার ক্ষেত্রে অসংগতিপূর্ণ বিধায় উপস্থিত সকল সদস্য উক্ত আইনকে একটি কালো আইন হিসেবে অভিহিত করে তা বাতিল করার পক্ষে মতামত ব্যক্ত করেন।

সভায় এসোসিয়েশনের সভাপতি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের আমলে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ যে সকল খাতে সাফল্য দেখিয়েছে স্বাস্থ্য খাত তার মধ্যে অন্যতম, যে জন্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ সম্মানা ও পুরষ্কারে ভূষিত হয়েছেন। এসকল অর্জনে চিকিৎসক সমাজের অবদান অগ্রগন্য। আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকার চিকিৎসকরা নিরাপত্তাহীন মনে করেন এমন কোন আইন প্রণয়ন করবেন না এবং বিএমএ ও কোন কালো আইন প্রণয়ন করতে দিবে না।”

 

 

________________________

বার্তা প্রেরক:
ডা. মোহাঃ শেখ শহীদ উল্লাহ
দপ্তর সম্পাদক
বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ)।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 180 বার)


Print
এই পাতার আরও সংবাদ