চীনা রকেট হামলায় ভারতের ১৫৮ সেনা নিহত!

Print

ভারতের ভূখণ্ডে চীনা রকেট হামলায় ১৫৮ ভারতীয় সেনা নিহত হয়েছে বলে এক প্রতিবেদনে দাবি করেছে পাকিস্তানের গণমাধ্যম দুনিয়া টিভি। হামলায় বেশ কিছু সেনা আহত হয়েছে বলেও দাবি করা হয়। চীনা রাষ্ট্রীয় টেলিভিশনের বরাত দিয়ে সোমবার সন্ধ্যায় এই খবর প্রকাশ করে সংবাদ মাধ্যমটি।
প্রতিবেদন থেকে জানা যায়, চীনা সেন্ট্রাল টেলিভিশনে দুই মিনিটের একটি ফুটেজের বরাত দিয়ে বলা হয়েছে, চীনা সৈন্যরা তিব্বত অঞ্চলের সিকিম সীমান্ত দিয়ে হামলা চালিয়েছে ভারতীয় সেনাদের ওপর। ওই প্রতিবেদনেই সেনাদের হতাহতের বিষয়টি নিয়ে তথ্য দেওয়া হয়। এ ছাড়া চীনের আক্রমণে রকেট লঞ্চার, মেশিন গান এবং মর্টার ব্যবহার করা হয় বলে উল্লেখ করা হয়েছে। যদিও চীন অথবা ভারতীয় কোনো গণমাধ্যমে এ সম্পর্কিত কোনো সংবাদ পাওয়া যায়নি।

এদিকে, ওই প্রতিবেদনের সত্যতা নিয়ে প্রশ্ন তুলে অনেকেই এই নিউজকে ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন। এ ছাড়া মিশ্র প্রতিক্রিয়াও প্রকাশ করেছেন অনেকেই।
উল্লেখ্য, গত কয়েক দশক ধরেই ভারত ও চীনের মধ্যে সীমান্তবর্তী কয়েকটি এলাকার মালিকানা নিয়ে গোলযোগ রয়েছে। সম্প্রতি চীন ঘোষণা দিয়েছিল, যদি পাকিস্তান চায় তবে কাশ্মিরে নাক গলাবে তারা।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 180 বার)


Print
এই পাতার আরও সংবাদ