জমে উঠছে ছোটপর্দার শিল্পী সংঘের নির্বাচন

Print

জমে উঠছে ছোটপর্দার শিল্পী সংঘের নির্বাচন

টেলিভিশন শিল্পীদের সংগঠন ‘শিল্পী সংঘ’র দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১০ ফেব্রুয়ারি। এই নির্বাচনে অংশ নিচ্ছেন নাটকের জনপ্রিয় অভিনয় শিল্পীরা। বর্তমানে তারা ব্যস্ত প্রচার-প্রচারণা নিয়ে।

এই নির্বাচনে কোনো প্যানেল নেই। সবাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। মোট ২১টি পদে ৫১ জন প্রার্থী একে অন্যের প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন। মোট ভোটার সংখ্যা ৭১৫ জন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৩ নং কক্ষে এবারের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন এস এম মহাসীন।

অভিনয় শিল্পী সংঘের এবারের নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করছেন মোট ৪ জন। তারা হচ্ছেন- শহীদুল আলম সাচ্চু, শহীদুজ্জামান সেলিম, ডি এ তায়েব এবং গোলাম মোস্তফা। অন্যদিকে তিনটি সহ সভাপতি পদের জন্য লড়ছেন আজাদ আবুল কালাম, তানভিন সুইটি, আদিত্য আলম, ইকবাল বাবু, তারিন, জাহিদ হোসেন শোভন এবং রফিকুল্লাহ সেলিম।

আর সাধারণ সম্পাদকের পদের জন্য লড়বেন আহসান হাবীব নাসিম, মীর সাব্বির ও সিদ্দিকুর রহমান।

সভাপতি পদপ্রার্থী শহীদুজ্জামান সেলিম বলেন, ‘আমার স্লোগান হচ্ছে- বিভাজন নয়, গতিশীলতা। আমি এই বিষয়কে সামনে রেখে সবাইকে নিয়ে এগিয়ে যেতে চাই। শিল্পী স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে ঐক্যবদ্ধ থাকাটা সব শিল্পীর জন্য জরুরি। টেলিভিশনের মান উন্নয়নে যেন অভিনয় শিল্পীরা অবদান রাখতে পারেন, আমি তাই চাই।’

সাধারণ সম্পাদক প্রার্থী আহসান হাবীব নাসিম বলেন, ‘আমরা অভিনয় শিল্পীরা যেন যে কোনো সুন্দর কাজে একত্রে দাঁড়িয়ে কথা বলতে পারি সেই ভাবনা থেকেই নির্বাচনে এসেছি। চাই সুস্থ, সুন্দর একটা নির্বাচন। সব সংকট কাটিয়ে সম্ভাবনার দিকে যেতে চাই।’

এছাড়াও অভিনেতা শহিদ আলমগীর অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে সাংগঠনিক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন লুত্ফর রহমান জর্জ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়ছেন অভিনেতা আনিসুর রহমান মিলন।

মিলন বলেন, ‘শিল্পীদের যাবতীয় স্বার্থ রক্ষা নিশ্চিত করার জন্য নির্বাচন করছি। আমি নিজেকে যোগ্য মনে করি।’

আইন ও কল্যাণ সম্পাদক হিসেবে লড়ছেন শামীমা ইসলাম তুষ্টি এবং শিরিন বকুল। এ ছাড়াও তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে হিল্লোল এবং অনি, দফতর সম্পাদক পদে শামস সুমন, তানভীর এবং আবদুল হান্নান লড়ছেন।

অর্থ সম্পাদক হিসেবে তানিয়া আহমেদ একাই প্রার্থী হয়েছেন। যুগ্ম সম্পাদক হিসেবে রওনক হাসান, সুমনা সোমা প্রমুখ লড়ছেন। প্রচার সম্পাদক হিসেবে লড়ছেন উর্মিলা শ্রাবন্তী কর, তার প্রতিদ্বন্দ্বী শাহারিয়ার নাজিম জয়।

উর্মিলা বলেন, ‘নেত্রী হওয়ার ইচ্ছে আমার অনেক দিনের। শুরুটা শিল্পী সংঘ থেকেই হোক। আর আমি এই সংগঠনের সঙ্গে থাকতে চাই। এখানে সময় দিতে চাই। অনেক ভালো কাজ করার সুযোগ আছে এখান থেকে।’

এ ছাড়াও কার্যনির্বাহী সদস্য হিসেবে ৭ পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন নির্জন আজাদ, নিকুল কুমার মণ্ডল, ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, মুকুল সিরাজ, নওশীন নাহরীন মৌ, সনি রহমান, সেলিম মাহবুব, সুজাত শিমুল প্রমুখ।

উল্লেখ্য, শিল্পী সংঘ প্রতিষ্ঠা হয় ২০০২ সালে। প্রথম কমিটির সভাপতি ছিলেন ফেরদৌসী মজুমদার এবং সাধারণ সম্পাদক ছিলেন তৌকির আহমেদ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 126 বার)


Print
এই পাতার আরও সংবাদ