জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে মৌসুমী হামিদের প্রশ্ন

Print

গতকাল বৃহস্পতিবার ‘বাংলাদেশ চলচ্চিত্র জাতীয় পুরস্কার ২০১৫’ ঘোষণা করা হয়েছে। এবারের বিভিন্ন ক্যাটাগরিতে বেশ কয়েকজন জাতীয় পুরস্কারে ভূষিত হয়েছেন। সেরা চলচ্চিত্রের পুরস্কার জিতে নিয়েছে যৌথভাবে ‘বাপজানের বায়োস্কোপ’ ও ‘অনিল বাগচীর একদিন’। আর মৌসুমী হামিদ অভিনীত চলচ্চিত্র ‘জালালের গল্প’ পেয়েছে সেরা মেকআপ ক্যাটাগরিতে পুরস্কার। এটি নিয়েই মৌসুমী হামিদের আপত্তি।
তিনি এক ফেসবুক পোস্টে প্রশ্ন করেছেন, জালালালের গল্প সিনেমায় কোনো মেকআপের ব্যবহারই হয়নি, শুধুমাত্র তৌকির আহমেদের গোঁফ ছাড়া। তাহলে কীভাবে ছবিটি মেকআপ ক্যাটাগরিতে পুরস্কার পায়? তিনি বরাবরই মিডিয়ায় তার কাঠখোট্টা মন্তব্যের জন্য পরিচিত।

প্রথম পোস্টে মৌসুমী লিখেন, ‘শুনলাম জালালের গল্প নাকি মেকাপ এ জাতীয় পুরষ্কার পাইছে ।
হাসব নাকি কাঁদবো বুঝতেছি না ।
জালালের গল্পে তৌকির ভাইএর গোঁফ ছাড়া কারো কোন মেকাপের ব্যাবহার ই ছিল না ।
হাস্যকর ব্যপার টা …।’
দ্বিতীয় স্ট্যাটাসে তিনি লেখেন, ‘৬ বছরের ক্যারিয়ার এ এত অবাক কখনো হই নাই। আজ জাতীয় চলচ্চিত্র পুরষ্কার এর জালালের গল্পের মেকাপ এ পুরষ্কার দেখে যা হইছি …মেকাপ এ!
হোয়াট এ রাবিশ! জালালের গল্পে তৌকির ভাই এর গোঁফ ছাড়া মেকাপ এ কিছু ছিল না। কেউ কোন মেকাপ ই ব্যাবহার করে নাই। জুরি কি দেখে এটা দিল? বাজারে তেল এবং জুতার দরদাম একটু খোঁজ নিতে হবে গত তিন মাসের ।ভাষা নাই… তবে অন্য যারা পাইছে তাদের সাধুবাদ জানাই । তাদের পরিশ্রম সার্থক ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 233 বার)


Print
এই পাতার আরও সংবাদ