জানুন তারকাদের সাইড বিজনেস সম্পর্কে

Print

শোবিজের বাইরে কোনো কোনো সেলিব্রেটি ব্যবসা-বাণিজ্য নিয়ে ব্যস্ত থাকেন। অনেকে আবার এ অঙ্গনে বিরতি দিয়ে ব্যবসা খুলে বসেছেন। আমাদের শোবিজ অঙ্গনের এমনই কয়েকজন সেলিব্রেটির কথা বলব যাদের রয়েছে বিভিন্ন ধরনের ব্যবসা।

নায়করাজ রাজ্জাক একসময় সিনেমা প্রযোজনা করতেন। তার স্ত্রী লক্ষ্মীর নামে রাজধানীর উত্তরায় করেছেন রাজলক্ষ্মী কমপ্লেক্স। এর পাশাপাশি তিনি একসময় ফুড ইন্ডাস্ট্রি দিয়েছিলেন, তবে এই ব্যবসা এখন বন্ধ। ছবি প্রযোজনাও করছেন কালেভদ্রে।

ঢাকার নবাব পরিবারের সদস্য নায়ক নাঈম চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ ছবিতে। পারিবারিকভাবে নাঈম প্রচুর ধন-সম্পত্তির মালিক হলেও শখ ও সামাজিকভাবে ব্যাপক পরিচিতির জন্য অভিনয়ে এসেছিলেন। এখন আবার তিনি পৈতৃক ব্যবসায় ফিরে গেছেন।

শাকিব খান অভিনয়ের পাশাপাশি ছবি প্রযোজনাও করেন। এছাড়াও তিনি যমুনা শপিং কমপ্লেক্সে একটি ফাস্টফুডের রেস্টুরেন্ট করেছেন। এ দুটি ব্যবসা ছাড়াও শাকিব আরও ব্যবসায়িক প্রতিষ্ঠান গড়ে তোলার চিন্তা-ভাবনা করছেন। তাঁর বাড়ি ‘জান্নাত’ শুটিং হাউজ হিসেবেও ভাড়া দেওয়া হয়।

চলচ্চিত্রের ড্যাশিং হিরো সোহেল রানা চলচ্চিত্র জীবন শুরু করেছিলেন ছবি প্রযোজনার মধ্য দিয়ে। স্বাধীন বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক আলোচিত ছবি ‘ওরা ১১ জন’ প্রযোজনা করেছেন। পরে মাসুদ রানা ছবির মাধ্যমে নায়ক ও পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম পারভেজ ফিল্ম লিমিটেড। এছাড়াও তাঁর রয়েছে পার্বত্য চট্টগ্রামে একটি বিশাল রাবার বাগান। এখানে বাণিজ্যিকভাবে প্রচুর রাবার উৎপাদন করা হয়। রাবার বাগানের সঙ্গে সঙ্গে তিনি চা বাগান করার চিন্তা করেছিলেন একসময়, এখনো সেটি বাস্তবায়ন হয়নি।

অভিনেতা আলমগীর একসময় অভিনয়ের পাশাপাশি ছবি প্রযোজনা করতেন। এক সময় রপ্তাণিমুখী গার্মেন্টস ব্যবসাতেও যুক্ত হন। এখন ছবি প্রযোজনা না করলেও গার্মেন্টস ব্যবসা করছেন।

একসময়ের জনপ্রিয় তারকা ইলিয়াস কাঞ্চন অভিনয়ের বাইরে ছবি প্রযোজনা করেছেন প্রচুর। এরপর তিনি একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির অংশীদার হন। পরবর্তীতে সেই ঔষধ কোম্পানির শেয়ার বিক্রি করে দেন। এখন তিনি ছবি প্রযোজনা ব্যবসা করেন, তবে মাঝে মধ্যে।

খ্যাতিমান অভিনেতা ফারুক একসময় ছবি প্রযোজনা করতেন। এখন ছবি প্রযোজনা আর করেন না, কিন্তু গার্মেন্টস ব্যবসা করছেন নিয়মিত।

বিজ্ঞাপনী সংস্থার নামকরা ব্যবসায়ী বিশিষ্ট অভিনেতা ও খবর পাঠক রামেন্দু মজুমদার। তার নিজ হাতেগড়া এক্সপ্রেশন লি. দেশের নামকরা একটি বিজ্ঞাপনী সংস্থা।

মাইলস-এর ভোকালিস্ট দুই ভাই হামিন ও শাফিন একসময় গানের পাশাপাশি কম্পিউটার ও সফটওয়্যার-এর ব্যবসা করতেন। এখন সেই ব্যবসার সঙ্গে আরও কিছু যুক্ত হয়েছে। শাফিন আহমেদের রেস্টুরেন্ট ব্যবসা রয়েছে।

চলচ্চিত্রের জনপ্রিয় জুটি মৌসুমী ও ওমর সানী দুজনেই আলাদা চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন। মৌসুমীর প্রযোজনা প্রতিষ্ঠান কপোতাক্ষ চলচ্চিত্র এখনো টিকে আছে কিন্তু ওমর সানীরটা নেই। এই জুটির স্বাধীন নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে। সেখান থেকে বেশ কিছু ভালো নাটক নির্মিত হয়েছে। এ জুটি শুধু চলচ্চিত্র ব্যবসা নয়, বসুন্ধরা সিটিতে এক্সক্লুসিভ একটি ফ্যাশন হাউজও দিয়েছেন। হাউজটির নাম লিভাইস। এছাড়াও ওমর সানীর একটি কনসাল্টিং ফার্মও রয়েছে। একসময় পরিবহন ব্যবসাও ছিল।

চলচ্চিত্রের এক সময়কার জনপ্রিয় নায়ক রিয়াজ ছবি প্রযোজনা করেছেন বেশ কয়েকটি। কিন্তু ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পর তিনি রিয়েল স্টেট ব্যবসা শুরু করেন। একসময় অভিনয়ের পাশাপাশি ব্যবসা করলেও এখন সার্বক্ষণিকভাবে করছেন। বর্তমানে তিনি আশিয়ান সিটি মডেল টাউন ডেভলপার কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। পাশাপাশি রেস্টুরেন্ট ব্যবসাও শুরু করেছেন।

টিভি অভিনেতা ও নির্মাতা তৌকীর আহমেদ একজন স্থপতি। নাটক প্রযোজনা প্রতিষ্ঠানের পাশাপাশি তার একটি আর্কিটেক্ট কনসালটেন্সি প্রতিষ্ঠান রয়েছে। এছাড়াও ‘নক্ষত্রবাড়ি’ নামে গাজীপুরে বিশাল জায়গার উপর একটি রিসোর্ট রয়েছে। এটি ভাড়া দেয়া হয় বিভিন্ন অনুষ্ঠান ও থাকার জন্য।

চলচ্চিত্র নায়ক অনন্ত জলিল অনেকটা শখের বশে চলচ্চিত্র অভিনয় ও প্রযোজনা-পরিচালনা করেন। তিনি মূলত একজন রপ্তাণিমুখী গার্মেন্টস ব্যবসায়ী। তার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম মুনসুন ফিল্ম ইন্টারন্যাশনাল। অনন্ত বাংলাদেশের গার্মেন্টস ব্যবসায়ীদের মধ্যে বিশেষ একটা জায়গা দখল করে আছেন।

ফারুক আহমেদ হাসির নাটকের জনপ্রিয় অভিনেতা। অভিনয়ের পাশাপাশি তিনি গ্রামীণ চেকের কাপড়ের একটি এক্সক্লুসিভ ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেন মিরপুরে। অভিনয়ে ব্যস্ত থাকায় নিয়মিত সেখানে বসা হয় না তার। টিভি নাটকের আরেক জনপ্রিয় অভিনেতা জিতু আহসান। বাবা অভিনেতা আহসান আলী সিডনির মৃত্যুর পর তাকেই বিষয় সম্পত্তি দেখাশোনা করতে হয়। জিতু আহসান সাভারে তাদের বিশাল জায়গার উপর একটি খামার প্রতিষ্ঠা করেছেন। সেই খামারে উৎপাদন করছেন স্ট্রবেরী। বাণিজ্যিকভাবে এই খামারে প্রচুর স্ট্রবেরী উৎপাদন হয়।

জনপ্রিয় টিভি অভিনেতা হিল্লোল অভিনয়ের পাশাপাশি একটি মজাদার খাবারের রেস্টুরেন্ট প্রতিষ্ঠা করেছেন, নাম ‘গ্রীন চিলি। এছাড়াও হিল্লোল তার স্ত্রী নওশীনের সঙ্গে একটি এক্সক্লুসিভ ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন। আরেক জনপ্রিয় অভিনেতা, মডেল ও নির্মাতা মনির খান শিমুল একজন প্রতিষ্ঠিত গার্মেন্টস ব্যবসায়ী। তিনি একটি ইন্টারনেট টেলিভিশন চ্যানেল প্রতিষ্ঠা করতে যাচ্ছেন। এছাড়া তিনি একটি এনজিওর প্রতিষ্ঠাতা।

সাম্প্রতিক সময়ের তরুণ অভিনেতা ও মডেল তানভীর স্টাইল ফোকাস নামে একটি ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন। তার এ প্রতিষ্ঠানের পাশেই আরেক অভিনেতা ও মডেল নিরবও একটি ফ্যাশন হাউজ প্রতিষ্ঠা করেছেন। অনেকদিন থেকে রেস্টুরেন্ট ব্যবসায় জড়িত অপূর্ব। সে তালিকায় আরো আছেন ঈশিতা, মিশু সাব্বির, হাবিব, পারভেজ, জয়, এলিটা-আশফাক নিপুন, মিলন মাহমুদ, এস আই টুটুল, জেমস, শর্মীমালা ও জয়িতা মহলানবীস।

গায়ক আসিফ আর্ব ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠান গড়েছেন পাশাপাশি নিজ শহর কুমিল্লায় একটি অভিজাত রেস্টুরেন্ট প্রতিষ্ঠা করেছেন।

এছাড়াও সিনিয়র চলচ্চিত্র নায়ক ও নায়িকাদের মধ্যে প্রায় সবাই প্রযোজনা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। সেইসঙ্গে টিভি অভিনেতা ও অভিনেত্রীরা গড়েছেন নাটক প্রযোজনা প্রতিষ্ঠান ও ইভেন্ট ফার্ম।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 510 বার)


Print
এই পাতার আরও সংবাদ