জাবিতে নানা আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

Print

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: নানা আয়োজন এবং বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগ ।

বুধবার (১৭ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্ত্বর থেকে একটি আনন্দ র‌্যালির মাধ্যমে স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচি শুরু হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় ।

এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ জুয়েল রানা বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা এদেশের মানুষের পাশে দাঁড়াতেই স্বদেশে ফিরে এসেছেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ জননেত্রীর ডিজিটাল বাংলাদেশ গড়ার হাতিয়ার হিসেবে সবসময় তার পাশে আছে, ছিল এবং থাকবে। তার নির্দেশে আমরা আমাদের জীবনও দিতে প্রস্তুত।’

সমাবেশে জাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন, ‘১৯৮১ সালের আজকের এ দিনে আমাদের নেত্রী শেখ হাসিনা এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য এসেছিলেন। সে সময় সামরিক শাসনের অবসান ঘটিয়ে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। দেশের মানুষের প্রতি তার ভালবাসা ও ত্যাগ আজও অব্যাহত রয়েছে।’

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিনহাজুল আবেদীন মিনহাজ, অনিক কুমার দেবনাথ, শামীম আহমেদ শিকদার, মো. মাজেদ সীমান্ত, মাসুদ ইউনুস সিফাত, মো. জহিরুল হক জয়, নাহিদ হোসেন, জহিরুল ইসলাম বাবু, আজিজুর রহমান লিলু, যুগ্ম সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ, ফিরোজুর রহমান সবুজ, আফফান হোসেন আপন, মাহফুজুল হক সানি প্রমুখ।

সমাবেশ শেষে ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়। এছাড়াও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন নিয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 174 বার)


Print
এই পাতার আরও সংবাদ