জাবিতে শিক্ষকের পায়ের কাছে বঙ্গবন্ধুর ছবি

Print

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্যের বাসভবন ভাঙচুর ও শিক্ষক লাঞ্ছনায় জড়িতদের শাস্তির দাবিতে ক্যাম্পাসে মৌন মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকরা। এদিকে মিছিলের ব্যানারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নিচে দেওয়ায় সমালোচনার সৃষ্টি হয়েছে।

সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সমাজবিজ্ঞান অনুষদ চত্ত্বর থেকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র ব্যানারে মিছিলটি বের হয়। এতে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষক অংশগ্রহণ করেন। মিছিলটি শহীদ মিনার, প্রশাসনিক ভবনসহ বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে নতুন কলা ও মানবিকী অনুষদ ভবনের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে দেখা গেছে, মিছিলের ব্যবহৃত ব্যানারের ডান দিকের নিচের অংশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও জাতীয় স্মৃতিসৌধের ছবিকে ছোট আকারে প্রায় সংযুক্ত করে স্থান দেওয়া হয়েছে। মিছিলে ব্যানারের কোণা ধরে যখন সামনের সারিতে থাকা এক শিক্ষক হাঁটছিলেন তখন তার পায়ে লেগে বঙ্গবন্ধুর ছবির অংশটি বারবার উঁচু হয়ে যাচ্ছিল।

এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে জাবি শাখা ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি ব্যবহারের মাধ্যমে যেভাবে বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে তা গর্হিত কাজ। আমরা এ ঘটনার ধিক্কার জানাই। এর জন্য তাদেরকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।’

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) এবং ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর সাধারণ সম্পাদক অধ্যাপক আমির হোসেনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করেও পাওয়া যায় নি।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 173 বার)


Print
এই পাতার আরও সংবাদ