জাবিতে শিক্ষার্থীদের চাপের মুখে কর্মচারীদের আন্দোলন প্রত্যাহার

Print

আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থীদের চাপের মুখে পড়ে কেন্দ্রীয় লাইব্রেরির ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. অজিত কুমার মজুমদারের পদত্যাগের দাবিতে কর্মচারীদের আনিত আন্দোলন প্রত্যাহার করেছে কর্মচারী সমিতি ।  কর্মচারী সমিতির সভাপতি অমর চাঁদ মন্ডল আন্দোলন এবং কর্মবিরতি প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন ।

বুধবার অজিত কুমার মজুমদারকে স্বপদে বহাল রাখার একদফা দাবিতে ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের নিকট সাধারণ শিক্ষার্থীরা স্মারকলিপি প্রদান করলে কর্মচারী সমিতি আন্দোলন প্রত্যাহার করতে বাধ্য হয় ।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সমিতির সভাপতি অমর চাঁদ মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুল খালেকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা হয়েছে এমন অভিযোগ এনে অজিত কুমার মজুমদারকে ২৪ ঘন্টার মধ্যে লাইব্রেরির ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্ব থেকে পদত্যাগের আল্টিমেটাম দেয় এবং কর্মবিরতিতে যায় কর্মচারী সমিতি ।  বুধবার ছিল পদত্যাগ করার শেষ দিন ।

অধ্যাপক ড. অজিত কুমার মজুমদারকে লাইব্রেরির ভারপ্রাপ্ত শিক্ষকের পদ থেকে পদত্যাগ করতে কর্মচারী সমিতির আল্টিমেটামের সংবাদ ছড়িয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে পড়ে ।

বুধবার দেড়টার দিকে স্মারক লিপি প্রদানের সময় ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম শিক্ষার্থীদের বলেন, অজিত কুমার মজুমদার লাইব্রেরির ভারপ্রাপ্ত শিক্ষকের দায়িত্বে স্বপদে বহাল থাকবেন ।  আমি কর্মচারী সমিতির নেতৃবৃন্দকে আন্দোলন প্রত্যাহার করতে বলেছি ।

অধ্যাপক ড. অজিত কুমার মজুমদারের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে তিনি বলেন, কর্মচারী সমিতির সেক্রেটারি দেখা করতে এসে বলেন, সিন্ডিকেটের নিয়ম আছে পোষ্যদের চাকরি দিতে বিশেষ বিবেচনার , তাহলে আপনি চাকরি দিবেন না কেন? তিনি আরো বলেন কর্মচারী সমিতি পরিকল্পিত ভাবে তাঁর বিরুদ্ধে আন্দোলনের অংশ হিসেবে কর্মবিরতিতে যায় ।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 85 বার)


Print
এই পাতার আরও সংবাদ