জাবির সাধারণ শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার হুমকি ছাত্রলীগ কর্মীর

Print
জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলাকালীন এক ভর্তিচ্ছু শিক্ষার্থীকে অপকর্মে নিষেধ করায় সাধারণ এক শিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার হুমকির অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। শনিবার বেলা ১২ টার দিকে কামালউদ্দিন হল সংলগ্ন রোটন চত্বরে এই ঘটনা ঘটে।
অভিযুক্ত ওই ছাত্রলীগ কর্মীর নাম শিকদার মাসুদ। সে বিশ্ববিদ্যালয়ের ৪৫তম আবর্তনের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ও আ ফ ম কামালউদ্দিন হলের ছাত্রলীগ কর্মী। সে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা দিয়ে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছিল। পরে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগে ভর্তি হয়।
ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম মৃধা মোহাম্মদ বেলাল। সে বিশ্ববিদ্যালয়ের প্রত্বতত্ত্ব বিভাগের ৪৪তম আবর্তনের ও আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক শিক্ষার্থী।
ভুক্তভোগী বেলাল বলেন, বেলা ১২ টার দিকে আমি কামালউদ্দিন হল সংলগ্ন রোটন চত্বরে বসে ছিলাম। এসময় আমি সেখানে ভর্তিচ্ছু এক ছেলে ও মেয়েকে আপত্তিকর অবস্থায় দেখতে পাই। বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি নষ্ট হবে ভেবে আমি ভর্তিচ্ছু ছেলেটিকে কাছে ডেকে তার পরিচয় জিজ্ঞেস করি। এসময় সে ছাত্রলীগ নেতা শরীফ  ( আন্তর্জাতিক সম্পর্ক, ৪২তম আবর্তন) এর অতিথি বলে পরিচয় দেয়। পরে আমি তাকে এ রকম অপকর্ম থেকে বিরত থাকতে বলে সেখান থেকে চলে যাই।
পরবর্তীতে আমি যখন হল থেকে বের হয়ে ডেইরি গেট যাচ্ছিলাম এসময় ছাত্রলীগ কর্মী মাসুদ আমাকে ডেকে নিয়ে রোটন চত্বরে নিয়ে যায়। সেখানে জাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মিনহাজুল আবেদীনের উপস্থিতিতে আমাকে ৪৭তম আবর্তনের শিক্ষার্থীদের সাথে গনরুমে থাকতে, অপকর্মরত ভর্তিচ্ছু শিক্ষার্থীর সামনে কান ধরে উঠবস করতে এবং হল থেকে বের করে দেয়ার হুমকি দেন। পরে মিনহাজ ও মাসুদ ভর্তিচ্ছু ঐ শিক্ষার্থীর কাছে আমাকে মাফ চাইতে বাধ্য করায়।
 
এ বিষয়ে অভিযুক্ত মাসুদের সাথে যোগাযোগ করা হলে সে এসকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমি বন্ধু হিসেবে শুধু তাকে ডেকে তার সাথে কথা বলেছি।
#বিডিসারাদিন/আরিফ

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 1929 বার)


Print
এই পাতার আরও সংবাদ