জামালপুরে ৩দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

Print


ছাইদুর রহমান, জামালপুর প্রতিনিধি: ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’ এই শ্লোগানে আজ সোমবার (৯ জানুয়ারি) থেকে তিন দিনব্যাপী জামালপুরে শুরু হয়েছে উন্নয়ন মেলা। এ উপলক্ষে সকাল ১০টায় স্থানীয় বৈশাখী মেলা মাঠপ্রাঙ্গন থেকে বের হয় এক বর্ণাঢ্য র‌্যালি। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে পৌরপাবলিক হলে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জামালপুর সদর-৫ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য, সাবেক ভুমিমন্ত্রী ও ভূমি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো: রেজাউল করিম হীরা। সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।
জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার রওনক জাহান, সিভিল সার্জন ডাঃ মোশায়ের উল ইসলাম, জামালপুর পৌরসভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সুজায়াত আলী ফকির প্রমূখ।
সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি উন্নয়ন সংঘ, ব্র্যাক, অপরাজেয় বাংলাদেশ, আইজল, ঢাকা আহছানিয়া মিশন, ইএসডিও, প্রগ্রেস, জাতীয় মহিলা সংস্থা, এনজিওদের মাধ্যমে পরিচালিত বিভিন্ন নকশিকাঁথাজাত কুটির শিল্পজাত প্রতিষ্ঠান, স্কুল, কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।
উল্লেখ, উন্নয়নের মহাসড়ক ধরে এখন সময় এগিয়ে যাওয়ার’ এই অঙ্গীকার নিয়ে এবং ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ’ ও ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ বির্নিমানে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ এবং গৃহিত উন্নয়ন কার্যক্রমকে প্রান্তিক পর্যায়ে তুলে ধরার লক্ষ্যে উন্নয়ন মেলা আয়োজন করা হয়েছে। ৯ থেকে ১১ জানুয়ারি পর্যন্ত তিনদিন মেলা অনুষ্ঠিত হবে জামালপুর বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম স্টেডিয়ামে।
বেলা তিনটায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উন্নয়ন মেলায় জেলা প্রশাসন, মানব সম্পদ উন্নয়ন কার্যক্রম, শিক্ষা, সেবা সংস্থা, স্বাস্থ্য, নির্মান,কৃষি, বেসরকারি সংস্থা (এনজিও), আইসিটি, ব্যাংক বীমা, খাদ্য ও পিঠা, জেলা ব্র্যান্ডিং কর্ণার (নকশি কাঁথা), মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তি সংগ্রাম যাদুঘরসহ মোট ১১৬টি স্টল স্থান পাবে।
এছাড়া প্রতিদিন মেলামঞ্চে সেমিনার ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। উন্নয়ন মেলাকে কেন্দ্র করে বিনোদন প্রিয়াসি জামালপুরবাসীর মধ্যে অন্যরকম এক ধরণের আনন্দ আবহের সৃষ্টি হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 103 বার)


Print
এই পাতার আরও সংবাদ