জার্মান যাচ্ছেন প্রধানমন্ত্রী

Print

মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি মাসের ১৬ তারিখ ইউরোপের দেশ জার্মানি যাচ্ছেন। এ মাসের ১৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে এই কনফারেন্স।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, শেখ হাসিনা মিউনিখ সম্মেলনে বিশ্ব সন্ত্রাসবাদ এবং এ বিষয়ে বাংলাদেশের অবস্থান বিষয়ে গুরুত্বপূর্ণ ভাষণ প্রদান করবেন। এছাড়াও বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবেন।

শেখ হাসিনা তার ভাষণে বাংলাদেশে জঙ্গিবাদ মোকাবেলায় তার সরকারের গৃহীত নানা পদক্ষেপ এবং ভবিষ্যৎ কর্ম পরিকল্পনা তুলে ধরবেন বলে সূত্র জানায়।
মিউনিখের বাইয়ারেশা হফ হোটেলে ফেব্রুয়ারির ১৭-১৯ তারিখে অনুষ্ঠিতব্য ৫৩তম সিকিউরিটি সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের পাঁচশরও বেশি নিরাপত্তা বিশেষজ্ঞ ও রাজনৈতিক ব্যক্তিত্ব অংশ নেবেন বলে জানা গেছে। তারা তিন দিনব্যাপী এ সম্মলনে বর্তমান বিশ্বের নানা নিরাপত্তা ইস্যু নিয়ে কথা বলবেন এবং নিরাপদ বিশ্ব গড়তে ভবিষ্যৎ কর্মপন্থার ওপর বিভিন্ন পরিপ্রেক্ষিত থেকে সুপারিশমালা প্রণয়ন করবেন।
এছাড়াও বিল এবং মিলিন্ডা গেটস ফাউন্ডেশনের কো-চেয়ার বিল গেটসও সম্মেলনের বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 299 বার)


Print
এই পাতার আরও সংবাদ