জেনে নিন ইলেক্ট্রনিক ডিভাইস সহজে পরিষ্কার করার উপায়গুলো

Print

 

১. কেবলের ময়লাঃ
ইলেক্ট্রনিকের বিভিন্ন গ্যাজেটের তার ময়লা হয়ে গেলে তা যেমন দেখতে বাজে লাগে তেমনি বিরক্তিকর হয়ে ওঠে। এ সমস্যা দূর করতে পারে সাধারণ ইরেজার। ভালোভাবে ইরেজার দিয়ে ঘষে নিলেই অধিকাংশ ময়লা উঠে যাবে।

২. কম্পিউটার স্পিকারঃ
কম্পিউটারের কিংবা যে কোনও স্পিকারের সামনে জমা ময়লা অনেকের জন্যই বিরক্তিকর। আর এ ময়লা দূর করতে পারে কাপড় পরিষ্কারের রোলার। আপনি রোলারটি ব্যবহার করে স্পিকারের ময়লাগুলো টেনে নিতে পারবেন।

৩. স্মার্টফোনের বাটনঃ
স্মার্টফোনের বাটন পরিষ্কারের জন্য ব্যবহার করুন টুথব্রাশ। এক্ষেত্রে পুরনো ব্যবহৃত টুথব্রাশ খুবই কার্যকর। এগুলো দিয়ে সামান্য ঘষলেই আপনার স্মার্টফোনের বাটনের ময়লাগুলো দূর হবে।

৪. ইয়ারফোনঃ
ব্যবহারের ফলে ইয়ারফোন ময়লা হয়ে যায়। আর ইয়ারফোনের এ ময়লা পরিষ্কারের জন্য অত্যন্ত কার্যকর হলো টুথব্রাশ।

৫. ইউএসবি পোর্ট পরিষ্কারঃ
ইউএসবি পোর্ট পরিষ্কারের জন্য সাধারণ হোমমেড একটি ব্রাশ বানাতে পারেন। এটি বানানোর জন্য লাগবে এক টুকরো প্লাস্টিক, গ্লু, পরিষ্কারের জন্য সিনথেটিক কাপড়।
ইউএসবির মাপে প্লাস্টিক কাটুন। এরপর প্লাস্টিকের ওপর গ্লু লাগিয়ে তাতে সিনথেটিক কাপড়টি লাগিয়ে নিন। এরপর তা শুকিয়ে গেলে ব্রাশ হিসেবে ব্যবহার করতে পারবেন।

৬. কিবোর্ড পরিষ্কারঃ
কিবোর্ডের ময়লা পরিষ্কারের জন্য আঠালো টেপ খুবই কার্যকর। এজন্য একটি টেপ লাগিয়ে তা আবার তুলে নিলেই হলো।

৭. স্ক্রিনঃ
কম্পিউটারের মনিটরসহ বিভিন্ন ডিভাইসের স্ক্রিন পরিষ্কার করা বেশ ঝামেলার। আর এ কাজটি সহজ করতে পারে মাইক্রোফাইবার ক্লথ। এছাড়া অনেকেই টিসু পেপার বা এ ধরনের কোনো কাপড় দিয়ে এটি পরিষ্কারের চেষ্টা করেন। যদিও এতে সূ

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 75 বার)


Print
এই পাতার আরও সংবাদ