ঝালকাঠিতে ওয়েব ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইনের প্রশিক্ষন উপকরন বিতরন

Print

‘তরুনরাই গড়বে দেশ-ডিজিটাল বাংলাদেশ’শ্লেগান কে সামনে রেখে
ঝালকাঠিতে ওয়েব ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইনের দুটিব্যাচে ৫০ জন প্রশিক্ষার্থীর মাঝে ম্যানুয়ালসহ প্রশিক্ষন উপকরন বিতরন

আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: ঝালকাঠি জেলায় ‘তরুনরাই গড়বে দেশ-ডিজিটাল বাংলাদেশ’ ও ‘আমরা হবো জয়ী আমরা দূর্বার ডিজিটাল, বাংলাদেশ বিনির্মানে আইসিটি হবে হাতিয়ার’ শ্লেগান কে সামনে রেখে শুরু হয়েছে দু’মাসব্যাপী প্রশিক্ষন কর্মসূচী। তথ্য প্রযুক্তি বিভাগের লার্নিং এন্ড আর্নিং প্রকল্পের আওতায় ঝালকাঠি সরকারি কলেজে পহেলা জানুয়ারী থেকে শুরু হওয়া এ প্রশিক্ষন কর্মসূচী আগামী ফেব্রুয়ারীর মাসের শেষ সপ্তহে শেষ হবে। প্রশিক্ষনে ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট ব্যাচে ২৫জন ও গ্রাফিক্স ডিজাইন ব্যাচে ২৫ জন সহ মোট ৫০জ জনকে প্রশিক্ষন প্রদান করা হচ্ছে।
প্রফেশনাল ফ্রিলান্সিং ও আউট সোর্সিংয়ের লক্ষ্যে সিবিএসজি ডিভাইন আইট লিঃ এর বাস্তবায়িত এ প্রশিক্ষনে কোর্সের কো-অর্ডিনেটর হিসাবে চৌধুরী আহসান, ট্রেইনার হিসাবে ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট কোর্চে আশরাফুল ইসলাম ও গ্রাফিক্স ডিজাইন ব্যাচে সুজন উদ্দিন দায়িত্ব পালন করছেন। বাংলাদেশে বিপুল সংখ্যক শিক্ষিত জনগোষ্ঠিকে দক্ষ জনশক্তিতে রুপান্তরিত ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে ঘোষনা বাস্তবায়নের লক্ষে সরকারের তথ্য ও প্রযুক্তি বিভাগে সহায়তায় সম্পূর্ন বিনামূল্যে এ প্রশিক্ষন প্রদান করা হচ্ছে বলে জানাগেছে।
গত ৩১ জানুয়ারী মঙ্গলবার দুটি ব্যাচে প্রশিক্ষন গ্রহনকারী ৫০ জন প্রশিক্ষনার্থিদের মাঝে বিষয় ভিত্তিক ম্যানুয়ালসহ প্রশিক্ষন উপকরন বিতরন করা হয়েছে। প্রশিক্ষনে অংশগ্রহনকারীরা একোর্স সম্পূর্ন করার পর প্রফেশনাল ফ্রিলান্সিং ও আউট সোর্সিংয়ের প্রকল্প ভিত্তিক কাজ করার সুযোগ পাবে। এসব প্রশিক্ষনার্থিরা তাদের প্রশিক্ষনলব্দ মেধার ব্যবহার করে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করে নিজের ও দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 62 বার)


Print
এই পাতার আরও সংবাদ