ঝালকাঠিতে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা শুরু

Print


আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: ঝালকাঠিতে শুরু হয়েছে ৩ দিনব্যাপী জেলা ইজতেমা। বৃহস্পতিবার ভোরে ফজর নামাজের মাধ্যমে ইজতেমার মূল কার্যক্রম শুরু হয়। জেলায় বৃহদ এ ধর্মীয় জমায়েতকে সুষ্ঠু-সুন্দর ভাবে সম্পন্ন করতে এমূহূর্তে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ঝালকাঠি পৌরসভা সর্বোচ্চ তৎপরতা চালাচ্ছে। বুধবার সন্ধ্যা থেকে জেলা ক্রিড়াসংস্থার পুরাতন মাঠ ও আশপাশের এলাকায় ধর্মপ্রাণ মুসল্লিরা সমবেত হতে থাকেন। পরে বৃহস্পতিবার ফজরের নামাজ শেষে আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শুরু হয়। দুপুর থেকে শত শত ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নামলে পুরাতন ষ্টেডিয়াম মাঠ কানয় কানায় পূর্ন হয়ে গিয়েছে।
ইজতেমাকে কেন্দ্র করে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থার ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক ইজতেমা মাঠ ও এর আশপাশের এলাকা নজরদারি করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি পুলিশের পক্ষ থেকে মুসুল্লিদের সর্বোচ্চ সেবা দেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। ঝালকাঠি জেলা স্বাস্থ্য বিভাগের সহায়তায় ইজতেমায় অংশগ্রহনকারী মুসুল্লিদের শারিরিক অসুস্থতা বা চিকিৎসার জন্য ডাঃ রাসেলের নেতৃত্বে একটি টিম সার্বক্ষনিক দায়িত্ব পালন করছে। পৌরমেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার ইজতেমায় আগত মুসুল্লীদের ওজু-গোসল সহ সার্বিক সেবাপ্রদানের জন্য পৌর কর্মচারীদের সজাক দৃষ্টি রাখার নির্দেশ প্রদান করেছেন। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান সার্বিক সহায়তার পাশাপাশি বেশ কিছু যুবক দলবদ্ধ ভাবে টাউন হলসহ একাধিক স্থানে ন্যায্যমূল্যে খাবার দোকান পরিচালনা করছে। আগামী জুম্মার নামাজে ঝালকাঠির সাংসদ শিল্পমন্ত্রী জননেতা আলহাজ্ব আমির হোসেন আমু অংশগ্রহন করবেন পাশাপাশি আখেরী মোনাজাতেও তিনি অংশগ্রহন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
আগামী শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৩দিন ব্যাপী ইজতেমা সমাপ্ত হবে বলে ইজতেমা পরিচালনা কমিটি জানিয়েছে। টঙ্গীর তুরাগতীরে ইজতেমায় স্থান সংকুলান না হওয়ায় ঝালকাঠিসহ দেশের ৩২ জেলায় পর্যায়ক্রমে এই ইজতেমার আয়োজন করা হয়েছে বলে জানাগেছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 113 বার)


Print
এই পাতার আরও সংবাদ