ঝালকাঠির চেয়ারম্যান পদে আওয়ামীলীগ’র কবরিয়া ও বিএনপি’র সাব্বিরের প্রার্থীতা চূড়ান্ত

Print

ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামীলীগ’র কবরিয়া ও বিএনপি’র সাব্বিরের প্রার্থীতা চূড়ান্ত


আজমীর হোসেন তালুকদার, ঝালকাঠি:: ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচনে অংশগ্রহনের জন্য আওয়ামীলীগ ও বিএনপি দলীয় ভাবে প্রার্থী চূড়ান্ত করেছে। মঙ্গল বার উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া সিকদারকে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসেবে ঘোষনা করেছে। অন্যদিকে বিএনপির সাবেক প্রতিমন্ত্রী শাহজাহান ওমরের এপিএস বিএনপি নেতা মো. সাব্বির আহম্মেদ কে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে বলে ওমর সমর্থিত বিএনপির নেতৃবৃন্দ জানিয়েছে।
ঝালকাঠি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বিষয়টি নিশ্চিত করে জানান, সোমবার রাতে কেন্দ্রীয় মনোনয়ন বোড গোলাম কিবরিয়া সিকদারকে কাঠালিয়া উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।
অন্যদিকে বিএনপির দলীয় সূত্রে জানাগেছে, স্থানীয় বিএনপির সাংগঠনিক দূর্বলতা ও অভিভাবকহীনতার কারনে পূর্ব থেকেই দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা চেয়ারম্যান নির্বাচন করার মতো উপযুক্ত প্রার্থী সংকট বিরাজ করছে। আর বিএনপি কেন্দ্রীয় নেতা, এই নির্বাচনী এলাকার সংসদ নির্বাচনে একাধিকবার নির্বাচিত সাবেক প্রতিমন্ত্রী শাহজাহান ওমর দলীয় রাজনীতির চেয়ে এ উপজেলায় ব্যক্তিগত রাজনীতিকে সব সময়ে প্রধান্য দেয়া সহ বর্তমান সরকারের অনুগত অবস্থান বজায় রাখায় নেতাকর্মীরা নিস্প্রান। এ প্রেক্ষাপটে ওমরের রাজনৈতিক আধিপত্য বজায় রাখতে ও  নামমাত্র অংশগ্রহনের খাতিরে সাবেক এপিএস বিএনপি নেতা মো. সাব্বির আহম্মেদ কে উপজেলা চেয়ারম্যান প্রার্থী করেছেন বলে সূত্র জানায়। আর ওমরের অনুগত জেলা বিএনপির নেতা মনিরুল ইসলাম নুপুর তাকে চেয়ারম্যান প্রার্থী করার বিষয়টি নিশ্চিত করেছেন।
প্রসঙ্গত, ২০১৬ সনের ৬ অক্টোবর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো. ফারুক সিকদারের মৃত্যুতে উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১ফেব্রুয়ারী বুধবার বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব ফরহাদ আহাম্মদ খান ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৬মার্চ কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের শূন্যপদে ভোট গ্রহনের দিন ধার্য করা হয়েছে। তফসিল অনুযায়ী ৯ ফেব্রুয়ারী পর্যন্ত মনোনয়ন দাখিল, ১০ ফেব্রুয়ারী মনোনয়ন বাছাই, ১৭ ফেব্রুয়ারী প্রার্থীতা প্রত্যাহার ও ৬মার্চ সোমবার ভোট গ্রহনের দিন ধার্য করেছে।

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 61 বার)


Print
এই পাতার আরও সংবাদ