ঝিনাইদহে দিনব্যাপী ফল উৎসব, দেশী ফলের সাথে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের

Print

স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
ঝিনাইদহে উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল ফল উৎসব। প্রায় হারিয়ে যাওয়া দেশী ফলের সাথে পরিচিতি ঘটলো বর্তমান প্রজন্মের। দিনভর ফলের পসরা সাজিয়ে যেন উৎসবে মেতেছিল ঝিনাইদহের মনিংবেল চিল্ড্রেন একাডেমীর শিক্ষার্থীরা।

মধুমাসের এই শুরুতেই নতুন প্রজন্মকে দেশীয় ফলের সাথে পরিচিত করা লক্ষ্যে জেলা শহরের আদর্শপাড়ায় ঝিনাইদহের মর্নিংবেল চিল্ড্রেন একাডেমী আয়োজন করে ফল উৎসবের। দিনভর এই উৎসবে শিক্ষার্থীরা আম, জাম, লিচু, কাঠাল, জামরুল, তরমুজ, পেয়ারা, পেপে, কলা, ডেওয়া, টকচেরি, গোলাপজাম, আশফল, গাব, অরবরই, ফলসফল ৫৭ প্রকার দেশীয় নানান প্রকার ফলের পসরা বসায়।

শিশুদের সাথে পরিবারের লোকজনও উৎসবে মেতে ওঠে। অরওপরিচিত অনেক ফল আজ দেখতে পেয়ে খুশি আগত দর্শনার্থীরা। ফল উৎসবে অংশগ্রহণ ও আসতে পারায় খুশি আয়োজক ও দর্শনার্থীরা।এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উন্নয়ন ধারার তানভির আহমেদ রনি,সাংবাদিক সাজ্জাদ আহমেদ,সুরাইয়া পারভীন মলি,সাবেরী সাজ্জাদ সাবা প্রমূখ।

মর্নিংবেল চিল্ড্রেন একাডেমীর অধ্যক্ষ শাহীনুর আলম লিটন বলেন, এই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে আজকের ফল উৎসবের আয়োজন করা হয়েছে। শিক্ষার্থীরা বিভিন্ন প্রকার ফলের পসরা সাজিয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীরা নানান জাতের ফলের সাথে পরিচিত হচ্ছে। যে ফলগুলো বিলুপ্ত প্রায় সেই ফলগুলে এখানে প্রদর্শিত হয়েছে। পরবর্তী প্রজন্মের সাথে দেশীয় ফলের পরিচিতি করানোই এ আয়োজনের মুল উদ্দেশ্যে।

 

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 362 বার)


Print
এই পাতার আরও সংবাদ