টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি!

Print

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ওয়ানডেতেও ট্রিপল সেঞ্চুরি করতে পারেননি কেউ। ব্যক্তিগত দ্বিশতক অবশ্য আছে। কিন্তু টি-টোয়েন্টিতে কোনো দ্বিশতকের দেখা পাননি কোনো ক্রিকেটার। সেখানে টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি! এটা বোধ হয় একটু বাড়াবাড়িই বটে। একইসঙ্গে অবিশ্বাস্যও বটে। কিন্তু অবিশ্বাস্য হলেও সত্য ভারতের একটি স্থানীয় টি-টোয়েন্টি ক্রিকেটে ম্যাচে মাত্র ৭২ বলে ট্রিপল সেঞ্চুরি করেছেন মোহিত আলাওয়াত।
দিল্লির ললিত পার্কে ঘরোয়া টি–টোয়েন্টি ম্যাচে এ কীর্তি গড়েন ২১ ব‌ছরের মোহিত!‌ ম্যাচটিতে মোহিত আলাওয়াত খেলেছেন মাভি ইলেভেনের হয়ে। তাদের ম্যাচ ছিল ফ্রেন্ডস ইলেভেনের সঙ্গে। ব্যাটসম্যান–উইকেটকিপার মোহিতের ইনিংসে ছিল ৩৯টি ওভার বাউন্ডারি এবং ১৪টি বাউন্ডারি। শেষ ওভারের খেলা শুরু হওয়ার আগে মোহিত স্ট্রাইকে ছিলেন ২৭০ রান নিয়ে।

সেই ওভারে টানা পাঁচটি ওভার বাউন্ডারি মেরে তিনি ৩০০ রান করে ফেলেন। মোহিতের এই দুর্দান্ত ইনিংসের ফলে তার দল নির্ধারিত ২০ ওভার শেষে ৪১৬ রান তোলে।
২১ বছর বয়সী এই উইকেটরক্ষক–ব্যাটসম্যানকে এর আগে খেলতে দেখা গেছে রঞ্জি ট্রফিতে। তিনি খেলেছেন দিল্লির হয়ে। সেখানে অবশ্য নিজেকে প্রমাণ করতে পারেননি মোহিত। তিনটি ম্যাচে মাত্র পাঁচ রান করার পরে বাদ পড়েছিলেন দল থেকে। তবে এবার হয়তো তাকে নিয়ে চিন্তাভাবনা শুরু হতে পারে নতুন করে।
প্রসঙ্গত, টি–টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের ইনিংসের রেকর্ডটি আগে ছিল শ্রীলংকার সাবেক ক্রিকেটার ধানুকা পাথিরানার দখলে। ইংল্যান্ডের এক ঘরোয়া লিগে তিনি করেছিলেন ২৭৭ রান। এবার সেই রেকর্ডটি ভেঙে দিলেন মোহিত। আইসিসি স্বীকৃত টি–টোয়েন্টি ম্যাচগুলোর মধ্যে সবচেয়ে বেশি রান করার রেকর্ড ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইলের। ২০১৩ সালের আইপিএলে গেইল খেলেছিলেন ৬৬ বলে ১৭৫ রানের ঝোড়ো ইনিংস। আর আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি রান করেছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। ২০১৩ সালেই ইংল্যান্ডের বিপক্ষে ফিঞ্চ করেছিলেন ১৫৬ রান। ‌‌

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 148 বার)


Print
এই পাতার আরও সংবাদ
error: ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি