টেকনাফে সাতাঁর কেটে নাফনদী অতিক্রমকালে ১১রোহিঙ্গা উদ্ধার

Print

নিজস্ব সংবাদদাতা:
বাংলাদেশে পার হওয়ার জন্য মিয়ানমার সীমান্তে নৌকা না পেয়ে সাতাঁর কেটে নাফনদী অতিক্রমের সময় ১১জন রোহিঙ্গা পুরুষ ও শিশুদের উদ্ধার করেছে কোস্টগার্ড। পরে তাদের চিকিৎসা ও মানবিক সহায়তা দিয়ে রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।
জানা যায়,১১অক্টোবর দুপুরে টেকনাফ শাহপরীরদ্বীপ জেটিঘাট সংলগ্ন নাফনদীর পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের সময় জারিকেনসহ আহতাবস্থায় কোস্টগার্ড সদস্যরা ৮জন পুরুষ ও ৩জন কিশোরকে নদী হতে উদ্ধার করে। তাদের চিকিৎসা ও রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণের জন্য বিজিবির নিকট হস্তান্তর করা হয়। জানা গেছে,তারা গত ২/৩দিন ধরে মিয়ানমারের বিভিন্ন এলাকা হতে জড়ো হয়ে স্বপরিবারে বাংলাদেশে আসার জন্য ওপারের সীমান্তে অবস্থান নেয়। চরম খাদ্য সংকট ও নৌযান না পেয়ে তারা সাঁতার কেটে বাংলাদেশে এসে নৌকা নিয়ে গিয়ে পরিজনদের আনার জন্য এসে বিজিবি-কোস্টগার্ডের হাতে আটক হয়। ওপার সীমান্তে রেখে আসা স্বজনদের কি অবস্থা হবে কেউ বলতে পারছেনা।
শাহপরীরদ্বীপ কোস্টগার্ড ষ্টেশন কমান্ডার লেঃ জাফর ইমাম সজীব জানান,তেলের খালি ড্রাম নিয়ে সাঁতার কেটে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে ৫জনকে নদীর কিনারা এবং অপর ৬জনকে ক্লান্ত অবস্থায় নদীর মাঝপথ হতে উদ্ধার করা হয়।
এই ব্যাপারে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আরিফুল ইসলাম জানান, নাফনদী অতিক্রমের সময় উদ্ধার করা ১১জন রোহিঙ্গাকে চিকিৎসা ও মানবিক সহায়তা দিয়ে শরণার্থী ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।

 

প্রতি মুহুর্তের সর্বশেষ খবর পেতে এখানে ক্লিক করে আমাদের ফেইসবুক পেইজে লাইক দিন

(লেখাটি পড়া হয়েছে 53 বার)


Print
এই পাতার আরও সংবাদ